ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশ স্বল্পোন্নত দেশের যোগ্যতা অর্জনে জবিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

  জবি প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৬:৪৯  
আপডেট :
 ২২ মার্চ ২০১৮, ১৭:০৩

বাংলাদেশ স্বল্পোন্নত দেশের যোগ্যতা অর্জনে জবিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপনের অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্যাগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

বৃস্পতিবার বেলা ১২টায় উপাচার্যের ভবন থেকে র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের ভাস্কর চত্ত্বর বিজ্ঞান অনুষদ হয়ে মেইন গেইট এর সামনে দিয়ে আবার উপাচার্যের ভবনের সামনে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “স্বল্পোন্নত দেশ হতে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি প্রাপ্তি আমাদের জন্য অনেক বড় অর্জন। আর এভাবে আমাদের উন্নয়নের ধারা অব্যাহত রাখলে আমরা উন্নত দেশের স্বীকৃতি পাবো। আমাদের দেশের মূল শক্তি হচ্ছে আমাদের প্রবল ইছা শক্তি, যার মাধ্যমে আমরা অসাধ্যকে অর্জন করতে সক্ষম হই।”

তিনি আরো বলেন, “আমরা দরিদ্র, দারিদ্রতাকে মানিয়ে এর বিরুদ্ধে যুদ্ধ করার ক্ষমতা একমাত্র আমাদেরই রয়েছে। যার ফলে আমাদের এই অর্জন। আমাদের নিজেদের কল্যাণে মানুষের মনোজাগতিক পরিবর্তন অবশ্যই ঘটাতে হবে। নিজেদের সাবলম্বী হতে হবে নিজেদের উদ্যােগেই।”

পরিবহণ প্রশাসক আবদুল্লাহ্-আল্-মাসুদ-এর সঞ্চালনায় অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোঃ তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল ও প্রমুখ বক্তব্য প্রদান করেন।

শোভাযাত্রায় বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটরের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী, পোগজ ল্যাবরেটরি স্কুুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপনের লক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সিদ্ধান্ত গৃহীত হয়। এরই অংশ হিসেবে আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজিত হয়। //আরএস//

  • সর্বশেষ
  • পঠিত