ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে জাবিতে আলোর মিছিল

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০১৮, ০৯:১৮

সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে জাবিতে আলোর মিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থী মেহেদী হাসান আরাফাত ও নাজমুল হাসান রানার স্মরণে এবং নিরাপদ সড়কের দাবিতে আলোর মিছিল করেছে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এ উপলক্ষ্যে শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রবেশ গেট থেকে একটি আলোর মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টারজান পয়েন্ট এলাকা প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের শুরুতে নিহতদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, মাহাথির মোহাম্মদ, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমানসহ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ মে ঢাকা-আরিচা মহাসড়কে বাসচাপায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হন। এতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ দুর্ঘটনার বিচার, অরক্ষিত মহাসড়কের নিরাপত্তা ফিরিয়ে আনাসহ বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করে।

তখন আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ অতর্কিত হামলা করে। সেই হামলার কারণ জানতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনে গেলে উপাচার্য শিক্ষার্থীদের সাথে কোনো ধরনের আলোচনা ছাড়াই উপাচার্যের বাসভবন ভাংচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগ এনে ৫৪ শিক্ষার্থীর নামে মামলা করে। ওইদিন মধ্যরাতে পুলিশ উপাচার্যের বাসভবন থেকে আন্দোলনকারী ৪২ শিক্ষার্থীকে আটক করে আশুলিয়া থানায় নেয় পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত