ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সাত সদস্যের কমিটি গঠন

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ১৪:৫২  
আপডেট :
 ১৯ জুলাই ২০১৮, ১৪:৫৯

শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সাত সদস্যের কমিটি গঠন

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা ও শিক্ষক লাঞ্ছনার যে ঘটনা ঘটেছে, তা তদন্তে সাত সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে গত ৯ জুলাই বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে উক্ত তদন্ত কমিটি গঠন করার কথা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ২৩ জুলাই এ কমিটির সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। বুধবার (১৮ জুলাই) রাতে বাংলাদেশ জার্নালকে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমানকে সদস্য সচিব করে গঠিত সাত সদস্যের তদন্ত কমিটি আগামী ২৩ জুলাই বসবে। মঙ্গলবার (১৭জুলাই) পর্যন্ত যে ডকুমেন্ট, স্মারকলিপি, দাবি, মতামত এবং অবজারভেশন পাওয়া গেছে তা বিচার বিশ্লেষণ করে দেখবে তারা। চলমান ঘটনার প্রেক্ষিতে এ কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানান। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের দেয়া সকল অভিযোগ ও দাবিসমূহ তদন্ত কমিটিকে দেয়া হয়েছে। তাদের সুষ্ঠুভাবে তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে। আশা করি দোষীরা শাস্তি পাবে।

উল্লেখ্য, গত ৩০ জুন কোটা সংস্কার ইস্যুতে সংবাদ সম্মেলন করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হন আন্দোলনকারীরা। এর প্রতিবাদে গত ২ জুলাই বিক্ষোভ মিছিল করতে গিয়েও দ্বিতীয় দফায় হামলার শিকার হন তারা। গত ১৫ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় হামলাকারীদের বিচার চেয়ে ডাকা প্রতিবাদ কর্মসূচীতেও ফের হামলা চালায় ছাত্রলীগ। এতে লাঞ্ছিত হনবিশ্ববিদ্যালয়েরই বেশ কয়েকজন শিক্ষক। এসব ঘটনার প্রেক্ষিতে ঢাবির প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত