ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগকে ঢাবি প্রক্টরের হুঁশিয়ারি

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ১৫:৫৪

ছাত্রলীগকে ঢাবি প্রক্টরের হুঁশিয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে নিজেদেরকে ‘কর্তৃপক্ষ’ না ভাবতে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসের বিরাজমান পরিস্থিতি নিয়ে কথা বলতে প্রক্টর অফিসে যান ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ছাত্রলীগ নেতাদের উদ্দেশে এ কথা বলেন।

আলোচনাকালে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন ক্যাম্পাসের বিরাজমান পরিস্থিতির বিষয়ে প্রক্টরকে অবহিত করেন। এসময় সেখানে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল শাখার নেতারা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ নেতারা প্রক্টরকে বলেন, ক্যাম্পাসে দুই-আড়াই ঘণ্টা যাবৎ নিপীড়নবিরোধী আলোকচিত্র প্রদর্শনীর নামে ছাত্রলীগ নেতাকর্মীদের চরিত্র হরণ করা হচ্ছে। এই আলোকচিত্র প্রদর্শনীর জন্য তারা অনুমতি নিয়েছে কিনা। এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা এ আলোকচিত্র প্রদর্শনী বন্ধ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন। তারা কোটা সংস্কার আন্দোলনের নামে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীতে বহিরাগতদের প্রবেশ ও শিক্ষার্থীদের স্বাভাবিক কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টিকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলেন।

এ সময় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ঢাবি ক্যাম্পাসে নিজেদেরকে ‘কর্তৃপক্ষ’ না ভাবতে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশ দেন। তিনি বলেন, আমি তাদের অভিযোগের বিষয়ে শুনেছি এবং তাদেরকে লিখিত আকারে জমা দিতে বলেছি। তারা লিখিত অভিযোগ জমা দিলে আমরা অবশ্যই ব্যবস্থা নেব। আর যারাই বিশ্ববিদ্যালয় পরিচালনায় আমাদের সহযোগিতা করবে আমরা তাদেরই সাধুবাদ জানাবো।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত