ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

আগস্টের প্রথম প্রহরে ইবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১০:৫৩  
আপডেট :
 ০১ আগস্ট ২০১৮, ১০:৫৬

আগস্টের প্রথম প্রহরে ইবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন

ঘড়ির কাঁটা ১২ টার পর পরই শুরু হয় শোকাবহ আগস্ট মাস। পঁচাত্তর পরবর্তী সময়ে প্রতিটি বছরই আগস্ট এলেই শোকাচ্ছন্ন হয়ে পড়ে গোটা বাঙালি জাতি। আগস্ট মাস বাঙালি জাতির জীবনে শোক ও বেদনার মাস। এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয় এবং আওয়ামী লীগের সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালিয়ে বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। মাসটিকে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ রাখতে প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শোকাবহ আগস্টের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে বঙ্গবন্ধুর ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করে ছাত্রলীগ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, সহ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা মোমবাতি জ্বালিয়ে এ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক নাসিমুজ্জামান, প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, প্রভাষক শহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা আলমগীর হোসেন, সালাউদ্দিন আহমেদ সজল, আবু হেনা মোস্তাফা কামাল, আব্দুল ওয়াদুদ, ইকবাল হোসাইন রুদ্র, তৌকির মাহফুজ মাসুদ, রিজভি আহমেদ পাপন, শিবলুর রহমান, তন্ময় কুমার সাহা, ফয়সাল সিদ্দিক আরাফাত, অনিক, আ. রহিমসহ কয়েক শতাধিক নেতাকর্মী।

মোমবাতি প্রজ্বলন শেষে সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের সঞ্চালনায় এবং সভাপতি শাহিনুর রহমান শাহিনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, সহ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘বাংলাদেশ এবং বঙ্গবন্ধু সমার্থক। বাংলাদেশ যদি একটি মহাকাব্যের নাম হয় তবে বঙ্গবন্ধু সেই মহাকাব্যের রচয়িতা, বাংলাদেশ যদি একটি স্থাপত্যকর্মের নাম হয়, তার মহান স্থপতি হলেন জাতির পিতা। বাংলাদেশ এবং বঙ্গবন্ধু রাজনৈতিকভাবে, সামাজিকভাবে, অর্থনৈতিকভাবে, সাংস্কৃতিকভাবে, সাহিত্যিকভাবে অবিভাজ্য। একটিকে ছাড়া অন্যটিকে কল্পনা করা যায়না। সুতরাং শোকের মাসে প্রত্যয় ও শপথে শোককে শক্তিতে পরিণত করার অভয়মন্ত্রে বাঙালি জাতিকে উদ্দীপিত হওয়ার আহবান জানায়

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত