ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু রোববার

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৯

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু রোববার

গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের অধীনে ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে রোববার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে।

এবছর ছয়টি অনুষদ ও তিনটি ইনস্টিটিউটের এক হাজার ৮৮৯টি আসনের বিপরীতে মোট তিন লাখ ছয় হাজার ২৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। প্রতি আসনের জন্য লড়বেন ১৬২ জন।

জাবির সহকারী রেজিস্ট্রার (শিক্ষা-১) আবু হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘গত বছরের তুলনায় এবার ভর্তিচ্ছু শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে সাত হাজার ১০১ জন। অন্যদিকে বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটের আওতায় মোট ৯৭টি আসন কমানো হয়েছে।’

ইতিমধ্যে অনলাইনে আবেদন নেয়ার প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হয়েছে। এখন আমরা ভর্তি পরীক্ষা নেয়ার প্রস্তুতি নিচ্ছি, যোগ করেন আবু হাসান।

ভর্তি পরীক্ষা ব্যবস্থাপনা কমিটির সদস্য সহযোগী অধ্যাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, চূড়ান্ত পরীক্ষায় অংশ নেয়ার জন্য মোট তিন লাখ ২২ হাজার ৯৪৬ জন ভর্তিচ্ছু অনলাইনে আবেদন করেছিলেন। তাদের মধ্যে নির্ধারিত সময়ে তিন লাখ ছয় হাজার ২৭৪ জন আবেদন ফি জমা দিয়েছেন।

জাবি প্রক্টর সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন বলেন, ‘ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীরা যাতে কোনো ধরনের সমস্যা ছাড়াই ক্যাম্পাসে পরীক্ষা দিতে পারেন সে জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি আছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে আমরা পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রাখব।’

আসন বিন্যাস ও ফল দেখাসহ ভর্তি পরীক্ষার প্রয়োজনীয় সব তথ্য বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ওয়েবসাইট (ক্লিক)-এ পাওয়া যাবে।

আগামী ১০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষা চলবে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত