ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ঢাবিতে ভর্তি জালিয়াতি: যুবক আটক

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ২৩:১৫

ঢাবিতে ভর্তি জালিয়াতি: যুবক আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির লোভ দেখিয়ে এক শিক্ষার্থীর কাছ থেকে ২০ হাজার টাকা হাতিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত জালিয়াতকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম ইমন। তার বাড়ী সিলেটে। আর অভিযুক্ত জালিয়াত জুয়েল ঢাকা কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে। তিনি পল্টনে থাকেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নিয়মিত যাতায়াত করেন বলে জানা গেছে। জিজ্ঞাসাবাদের জন্য ইমনকেও থানায় নেয়া হয়েছে।

জানা যায়, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর জন্মদিন উপলক্ষে গত সেপ্টেম্বর মাসে এলাকার নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসে ইমন। পরে বন্ধুদের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ঘুরতে আসলে জুয়েলের খপ্পরে পড়ে সে।

জুয়েল নিজেকে ঢাবি শিক্ষার্থী পরিচয় দিয়ে ইমনের খোঁজখবর নেয় এবং তাকে ঢাবিতে ভর্তি করিয়ে দেয়ার স্বপ্ন দেখায়। নিজের এইচএসসি পরীক্ষার রেজাল্ট ভালো না হওয়ার কারণে ঢাবিতে ভর্তি হওয়া সম্ভব না বলে জানায় ইমন। কিন্তু টাকা দিলে নিজের পরিচিত লোকের মাধ্যমে পয়েন্ট বাড়িয়ে দিয়ে ঢাবিতে ভর্তি করিয়ে দিবে বলে ইমনকে আশ্বস্ত করেন জুয়েল। জুয়েলের খপ্পরে পড়ে ঢাবিতে ভর্তি হওয়ার আশায় বাড়িতে গিয়ে দু’বারে ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠায় ইমন। কিন্তু এরপর জুয়েল বিভিন্ন ধরণের কথা বলে আরো টাকা দিতে বলে।

সোমবার দুপুরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ঢাবির মধুর ক্যান্টিনে আসলে ইমন জুয়েলের প্রতারণার ব্যাপারে তার কাছে জানান। পরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েলের খোঁজখবর নিতে নেতাকর্মীদের নির্দেশ দেন। সন্ধ্যায় জুয়েলের সন্ধ্যান পাওয়া গেলে তাকে প্রক্টরিয়াল টিমের কাছে হস্তান্তর করা হয়। প্রক্টরিয়াল টিম তাকে ও ইমনকে থানায় সোপর্দ করে।

ভুক্তভোগী ইমন বলেন, ঐদিন আমি বন্ধুদের সাথে ঢাবিতে ঘুরতে ছিলাম। একপর্যায়ে জুয়েল আমাকে ডেকে নিয়ে যায় এবং ঢাবিতে ভর্তি করিয়ে দিবে বলে। আমি এটা সম্ভব না বললেও সে আমাকে বিভিন্ন ধরণের আশ্বাস দিতে থাকে। পরে আমি তার বিকাশে ২০ হাজার টাকা দিলে সে আরো টাকা দাবি করে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, দু’জনই বহিরাগত। তারা একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছে। অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য মুহসীন হল কর্তৃপক্ষ প্রক্টরিয়াল টিমের উপস্থিতিতে তাদেরকে থানায় সোপর্দ করেছে। অভিযোগটা যেহেতু টাকা লেনদেনের, তাই তাদেরকে পুলিশে দেয়া হয়েছে৷

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত