ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫ অাপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১৩

প্রিন্ট

অস্ট্রেলিয়ায় ছুরিকাঘাতের অভিযোগে বাংলাদেশি ছাত্রী আটক

অস্ট্রেলিয়ায় ছুরিকাঘাতের অভিযোগে বাংলাদেশি ছাত্রী আটক
জার্নাল ডেস্ক

অস্ট্রেলিয়ায় ৫৬ বছর বয়সী এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার অভিযোগে বাংলাদেশি ছাত্রীকে (২৬) আটক করা হয়েছে। ঘটনাটি সন্ত্রাসী হামলা বলে অভিযোগ করেছে পুলিশ।

গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) উত্তর মেলবোর্নের মিল পার্কের এক বাড়িতে স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তির নাম রজার বলে জানিয়েছে তার প্রতিবেশীরা। 

এ ঘটনায় ওই ছাত্রীর বিরুদ্ধে ইসলামিক স্টেটের আদর্শে অনুপ্রাণিত হয়ে হামলার অভিযোগ এনেছে পুলিশ। বর্তমানে ওই ছাত্রীকে রিমান্ডে নেয়া হয়েছে। এ খবর দিয়েছে অস্ট্রেলিয়ার অনলাইন এবিসি নিউজ। এতে বলা হয়, বাংলাদেশি এক ছাত্রী গত ১ ফেব্রুয়ারি স্টুডেন্ট ভিসায় অস্ট্রেলিয়ার মেলবোর্নে যায়। সেখানে মিলি পার্ক এলাকায় ৫৬ বছর বয়সী এক ব্যক্তির একটি রুম ভাড়া নেয় সে।

পুলিশ বলেছে, শুক্রবার স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিটে ওই ব্যক্তির বাড়ি থেকে পুলিশে ফোন করে বিষয়টি জানানো হয়। পুলিশ গিয়ে আহত ব্যক্তিকে উদ্ধার করে। তিনি ঘুমিয়ে থাকার সময় তার ওপর ওই ছাত্রী ছুরিকাঘাত করে। এতে তার কাঁধে ক্ষতের সৃষ্টি হয়।

পুলিশ ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছে। সেখানে তার অপারেশন হয়েছে। বর্তমানে তিনি স্থিতিশীল অবস্থায় আছেন। হামলার সময় বাড়িতে ওই ব্যক্তির ছোট মেয়ে উপস্থিত ছিল। তবে তার ওপর কোনো হামলা হয়নি। 

এ ঘটনায় ব্যাপক প্রভাব পড়েছে স্থানীয় বাংলাদেশি বিভিন্ন কমিউনিটিতে। ফেসবুকে অনেকে এ নিয়ে প্রশ্ন তুলেছেন। এ ঘটনা অভ্যন্তরীণ সংঘাত কি না, সেটা আরও খতিয়ে দেখতে অনুরোধ করেছেন কয়েকজন।

সূত্র: এবিসি নিউজ, দ্য সিডনি মর্নিং হেরাল্ড ও ফেসবুক পোস্ট

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত