ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ২০:১১

প্রিন্ট

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ কনস্যুলেট’র ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
সৌদি আরব প্রতিনিধি

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে তিনি পবিত্র মক্কা নগরীতে যাবেন এবং রাতে উমরাহ্ পালন করবেন। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে মহানবী হযরত মুহম্মদ (স.)-এর রওজা মোবারক জিয়ারত শেষে জেদ্দায় গিয়ে কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

এর আগে, মহানবী হযরত মুহম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত শেষে বৃহস্পতিবার দুপুরে জেদ্দায় পৌঁছান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী সৌদি আরাবিয়ান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে দুপুর প্রায় ১২টায় বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

সৌদি বাদশাহ’র আমন্ত্রণে চারদিনের সফরে সৌদি আরবে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সৌদি বাদশাহ এবং পবিত্র দু’টি মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তারা দু’দেশের পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। একইদিন সৌদি যুবরাজ ও উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী। এছাড়া তিনি সৌদি রাজধানী রিয়াদের কূটনৈতিক এলাকায় বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত