ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

নুহাশ পল্লীতে হবে হুমায়ূন স্মৃতি জাদুঘর

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ১৬:২৪  
আপডেট :
 ১৩ নভেম্বর ২০১৭, ১৬:৩৩

নুহাশ পল্লীতে হবে হুমায়ূন স্মৃতি জাদুঘর

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সৃষ্টিকর্ম সংরক্ষণে একটি স্মৃতি জাদুঘর প্রতিষ্ঠার কথা জানিয়েছেন তার স্ত্রী মেহের আফরোজ শাওন। হুমায়ূন আহমেদের প্রিয় আঙিনা গাজীপুরের নুহাশ পল্লীতেই তৈরি হবে এই জাদুঘর। সোমবার (১৩ নভেম্বর) হুমায়ূন আহমেদের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গিয়ে শাওন এই কথা জানান।

এসময় হুমায়ূন আহমেদের দুই ছেলে নিষাদ ও নিনিতসহ পরিবারের আরও কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন। স্মৃতি জাদুঘর প্রতিষ্ঠা প্রসঙ্গে মেহের আফরোজ শাওন বলেন, হুমায়ূন আহমেদের ব্যবহৃত অনেক জিনিস, হাতে লেখা স্ক্রিপ্ট, বই আছে। আমার মনে হয়, এগুলো সংরক্ষণ করা দরকার। তাই আমার ইচ্ছে, নুহাশ পল্লীতে একটি জাদুঘর করব।

এরই মধ্যে হুমায়ূন আহমেদের পরিবারের সঙ্গেই বিষয়টি নিয়ে আলোচনা করেছেন শাওন। সবার অনুমতি সাপেক্ষেই নির্মিত হবে হুমায়ূন স্মৃতি জাদুঘর। যাতে হুমায়ূন ভক্তরা তার সম্পর্কে আরও বেশি জানতে পারে।

হুমায়ূন আহমেদের ৬৯তম জন্মদিনে উপলক্ষে এদিন কেক কাটা হয় নুহাশ পল্লীতে। এছাড়া খ্যাতিমান এই লেখকের ভক্তরাও তার কবরে শ্রদ্ধা জানানোর জন্য আসেন সেখানে। হলুদ পাঞ্জাবি পরে হিমুর সাজে তারা প্রিয় লেখকের প্রতি ভালোবাসা প্রকাশ করেন।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত