ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৬:৪৬

প্রিন্ট

৫০ এ জুহি চাওলা

বিনোদন ডেস্ক

জুহি চাওলা। নব্বই দশকের সাড়া জাগানো বলিউড অভিনেত্রী। আজ তার জন্মদিন। 

এই জন্মদিনের মধ্য দিয়ে ৫০ এ পা রাখছেন জুহি। তবে তাকে দেখে একথা বিশ্বাস না হবারই কথা। কারণ সৌন্দর্য ও ফিটনেসের দিক দিয়ে চলতি সময়ের অনেক শীর্ষ নায়িকাও হার মানেন জুহির কাছে।

১৯৬৭ সালের ১৩ নভেম্বর জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী। ১৯৮৬ সালে 'সুলতানাত' ছবির মাধ্যমে বলিউডে অভিষেক তার।

এরপর আর থেমে থাকেননি তিনি। একের পর এক হিট ছবি উপহার দিয়ে গেছেন এই মিষ্টি হাসির অভিনেত্রী। ‘কেয়ামত সে  কেয়ামত তাক’, ‘চাঁদনী’, ‘লুটেরে’, ‘আন্দাজ’, ‘ইয়েস বস’, ‘ইশক’, ‘মিস্টার অ্যান্ড মিসেস খিলাড়ী’র মতো দর্শকপ্রিয় ছবি উপহার দেন তিনি। ‘কেয়ামত সে  কেয়ামত তাক’ ছবির জন্য  সেরা অভিনেত্রীর ফিল্মফেয়ার পুরস্কারও জেতেন জুহি।  বিশেষ করে আমির খানের সঙ্গে তার জুটি বেশ সফলতা পেয়েছিলো নব্বই দশকে। 

এর আগে ১৯৮৪ সালে ‘মিস ইন্ডিয়া’ খেতাব জয় করেন জুহি চাওলা। এরপর দু’বছর বিরতি নিয়ে নিজেকে বলিউডের জন্য প্রস্তুত করেন তিনি। 

শুধু তাই নয়, নব্বই দশকের অন্যতম সেরা স্টাইল আইকন ধরা হয়ে থাকে জুহিকে। ‘চাঁদনী’ ও ‘ইশক’ ছবিতে তার পরিধেয় পোশাক সাড়া ফেলেছিল দর্শকদের মাঝে। 

৫০ বছর বয়সে এসেও তার রুচিশীল সাজ-পোশাক মুগ্ধ করে ভক্তদের। সর্বশেষ ‘দিল ভিল প্যায়ার ভ্যায়ার’ ও ‘দ্য হান্ড্রেড ফুট জার্নি’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা গেছে জুটিকে। সামনেই ওয়েব সিরিজ ‘দ্য টেস্ট কেইস’-এ একটি বিশেষ চরিত্রে দেখা যাবে তাকে। 

তবে জুহি শুধু সফল অভিনেত্রীই নন, একজন সফল ব্যাবসায়িও। শাহরুখ খানের ব্যাবসায়িক পার্টনার তিনি। 

জুহির স্বামীর নাম জয় মেহতা। স্বনামধন্য ব্যবসায়ি তিনি। তাদের এক কন্যা ও এক পুত্রসন্তান রয়েছে।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত