ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বারী সিদ্দিকী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ১৫:৩৯

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বারী সিদ্দিকী

বরেণ্য সংগীতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। লাইফ সাপোর্টে রাখার পরও তার অবস্থার উন্নতি সম্ভব হচ্ছে না। বরং ধীরে ধীরে অবনতির দিকেই যাচ্ছে। এমন অবস্থায় চিকিৎসকরাও কোনও আশার কথা বলতে পারছেন না। ফলে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন নন্দিত এই লোকসংগীত শিল্পী।

বারী সিদ্দিকীর পারিবারিক সূত্র জানিয়েছে, এই মুহূর্তে দোয়া ছাড়া কিছু করার নেই। ডাক্তার বলেছে তাদের নিয়ন্ত্রণে কিছু নেই আর। বাকিটা উপরওয়ালা জানেন।

শুক্রবার (১৭ নভেম্বর) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে অচেতন হয়ে পড়েন বারী সিদ্দিকী। এরপর তাকে দ্রুত রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়।

বারী সিদ্দিকী গত দুই বছর ধরেই কিডনি জটিলতায় ভুগছেন। তার দুটি কিডনিই অকার্যকর হয়ে গেছে। এছাড়া তিনি বহুমূত্র রোগেও ভুগছেন।

প্রসঙ্গত, গোটা জীবন সংগীতের সঙ্গে জড়িয়ে ছিলেন বারী সিদ্দিকী। তবে ১৯৯৯ সালে তিনি দেশব্যাপী জনপ্রিয়তা লাভ করেন। হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে গান গেয়ে রাতারাতি আলোচনায় চলে আসেন বারী সিদ্দিকী। এরপর থেকে তিনি হয়ে ওঠেন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় লোকসংগীতশিল্পী। তার দরাজ কণ্ঠের গায়কী আর বাঁশির সুরে মুগ্ধ হননি, এমন শ্রোতা পাওয়া যাবে না।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত