ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

প্রতারণার শিকার জেসিয়া!

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ১৬:৫৮  
আপডেট :
 ২১ নভেম্বর ২০১৭, ১৭:০৮

প্রতারণার শিকার জেসিয়া!

জেসিয়া ইসলাম। বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীদের সঙ্গে 'মিস ওয়ার্ল্ড' হওয়ার লড়াইয়ে ছিলেন বাংলাদেশের এই সুন্দরী। এবারের প্রতিযোগিতায় বিশ্বসুন্দরীর মুকুট উঠেছে ভারতের মানুষী চিল্লারের মাথায়। 'মিস ওয়ার্ল্ড' এর মুকুট জিততে না পারলেও সেরা চল্লিশে থাকতে পেরেছেন তিনি। এটাই বা কম কিসে!

চূড়ান্ত প্রতিযোগিতা শেষে ১৯ নভেম্বর রাত সাড়ে ১১টায় চীনের 'মিস ওয়ার্ল্ড ক্যাম্প' থেকে দেশে ফিরেছেন তিনি। তবে 'মিস ওয়ার্ল্ড' খেতাব জিততে না পারার পেছনের কারণ হিসেবে তিনি বলেছেন, আমি হয়তো প্রতারণার শিকার।

'হেড টু হেড চ্যালেঞ্জ' পর্বে প্রতিযোগিরা ভিডিওর মাধ্যমে নিজের দেশ আর সংস্কৃতি উপস্থাপন করেছেন। কিন্তু জেসিয়ার ভিডিও দেখে মনে হয় যেন এটি খুব তাড়াহুড়ো করে তৈরি হয়েছে। মূলত এই বিষয়টিকেই তিনি প্রতারণা হিসেবে দেখছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ইচ্ছে করেই আমার সঙ্গে এমনটা করা হয়েছে।

এ প্রসঙ্গে জেসিয়া বলেন, ভিডিওটি ভালো হয়নি। আমাকে বলা হয়নি যে এটা পরিচিতির ভিডিও। ওই ভিডিওটা ঢাকায় সংবাদ সম্মেলনের দিন করা হয়েছে। আমাকে বলা হলো, দুই মিনিটের একটা ভিডিও হবে। বললাম কিসের? বলল, এমনি। আমার ধারণা ছিল না, এটা পরিচিতির ভিডিও। পরে ভিডিও দেখে আমি স্টুপিড হয়ে যাই। আমার ভিডিও দেখে সবাই বুঝতে পেরেছে, ওটা কোনোভাবে যথাযথ প্রস্তুতি নিয়ে করা হয়নি। আমি কতটা আপসেট ছিলাম, তা ভিডিও দেখে বুঝেছেন সবাই। এই ভিডিও ছাড়ার পর আমি হতাশ হয়ে পড়ি।

প্রতিযোগিতায় যাওয়ার আগে তাকে নানা কথা ওঠার বিষয়ে জেসিয়া বলেন, আমি কখনোই কারও কথায় কান দিইনি। আমি আমার মতো করে এগিয়ে যাওয়ার চেষ্টা করেছি। আর জগতে কিছু মানুষ থাকবেই, যারা শুধু পরনিন্দা আর পরচর্চা করে বেড়াবে।

তিনি বলেন, এ প্রতিযোগিতার মধ্য দিয়ে অনেকের সঙ্গে ভালো বন্ধুত্ব হয়েছে। এর মধ্যে সবচেয়ে ভালো সম্পর্ক গড়ে উঠেছে কেনিয়া, নেপাল আর মিসরের প্রতিযোগীদের সঙ্গে। আর যিনি 'মিস ওয়ার্ল্ড' হয়েছেন, ভারতের মানুষী চিল্লারের সঙ্গেও আলাপ হয়েছে।

জেসিয়া বলেন, এক মাসের পুরো জার্নিটাই ছিল মজার আর আনন্দের। আমরা অনেক অনেক ভ্রমণ করেছি। অনেক কিছু চিনেছি, দেখেছি, জানতে পেরেছি।

তিনি আরও বলেন, সবচেয়ে কম প্রস্তুতিতে সেরা চল্লিশে থাকতে পেরেছি, আমি তাতেই তৃপ্ত। সেরা চল্লিশের বেশির ভাগ প্রতিযোগী 'মিস ওয়ার্ল্ড' হওয়ার মতো যোগ্যতা রাখেন। এই প্রতিযোগিতা থেকে আমি যা শিখেছি, তা পরবর্তী সময়ে দারুণ কাজে লাগবে।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত