ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৫:২১

প্রিন্ট

গণহত্যার প্রতিবাদে অবসকিওর’র অ্যালবাম

বিনোদন প্রতিবেদক

যে কয়েকটা ব্যান্ডের মাধ্যমে বাংলাদেশে ব্যান্ড সংগীতের প্রচলন হয়েছে, ‘অবসকিওর’ এর মধ্যে অন্যতম। ৩০ বছরের বেশি সময় ধরে সদর্পে গান করে চলেছে এই ব্যান্ড। সাইদ হাসান টিপুর হাতে গড়া এই ব্যান্ডের ১১টি অ্যালবাম এরই মধ্যে প্রকাশ হয়েছে।

এবার ১২তম অ্যালবাম প্রকাশ করতে চলেছে অবসকিওর। আগামী ১ ডিসেম্বর প্রকাশ হবে ‘স্টপ জেনোসাইড’ শীর্ষক এই অ্যালবাম। ব্যান্ডটির অফিশিয়াল ইউটিউব চ্যানেলেই উন্মুক্ত করা হবে এটি।

অ্যালবামটি নিয়ে অবসকিওর প্রধান টিপু বলেন, অবসকিওর প্রতি বছর একটি অ্যালবাম উপহার দেবে বলে শ্রোতাদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। এ বছর ‘স্টপ জেনোসাইড’ সেই প্রতিশ্রুতি রক্ষার একটি দলিল। শ্রোতাদের ভালোবাসা অব্যাহত থাকবে। অবসকিওর সেই কামনায় আবারও আগামী বছরে আরেকটি অ্যালবাম নিয়ে সবার মাঝে উপস্থিত হয়ে যাবে।

অ্যালবামের পোস্টার 

তিনি আরও জানান, অবসকিওর গত কয়েক বছর ধরে নিজস্ব ধারার সাথে দেশের গান করবার চেষ্টা করে আসছে। এবারের অ্যালবামেও দেশের গানের উপস্থিতি লক্ষ করা যাবে। এছাড়া অ্যালবামের টাইটেল গান ‘স্টপ জেনোসাইড’ রোহিঙ্গাসহ পৃথিবীর সকল গণহত্যার বিরুদ্ধে অবসকিওরের প্রতিবাদ। সে কারণে অ্যালবামের নামেও তার আধিপত্য রয়ে গেছে।

এছাড়া যথারীতি অ্যালবামে অবসকিওরের নিজেদের ঘরানার মেলোডি গানের সম্ভারও থাকছে। বরাবরের মতন কলকাতার কবি অমিত গোস্বামী, তানজিল এবং মোস্তফা মাহমুদের রচনায় গান থাকছে। অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে পৃথিবীর সকল নির্যাতিত ও নিপীড়িত মানুষের প্রতি।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত