ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৭:০৩

প্রিন্ট

নায়করাজের জীবনী লেখায় পরিবারের আপত্তি

বিনোদন প্রতিবেদক

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক প্রয়াত হয়েছেন কিছু দিন আগেই। গোটা দেশকে শোকের সাগরে ভাসিয়ে বিদায় নেন চলচ্চিত্রের এই গুণী ব্যক্তিত্ব। এরপরই নির্মাতা ও চিত্রনাট্যকার ছটকু আহমেদ ঘোষণা দেন যে, নায়করাজের বর্ণাঢ্য জীবন তিনি বই আকারে প্রকাশ করবেন। অর্থাৎ নায়করাজের জীবনী লিখবেন।

‘নায়করাজ রাজ্জাক: টালিগঞ্জ থেকে ঢালিউড’ এই নামে বইটি আসন্ন বই মেলায় প্রকাশ হওয়ার কথা। কিন্তু এরই মধ্যে বাধ সেধেছে রাজ্জাকের পরিবার। তারা জানিয়েছেন, এই জীবনী লেখার জন্য তাদের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি। বিষয়টি নিয়ে নায়করাজের ছেলে বাপ্পারাজ তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

বাপ্পারাজ বলেন, আমার বাবার জীবদ্দশায় তাকে নিয়ে যখন অপমানজনক উক্তি চালাচালি হচ্ছিলো, তখন যারা না শোনার, না জানার ভান করে নিশ্চুপ ছিলেন, আজ তাদের উক্তি নিয়ে জনাব ছটকু আহমেদ নায়করাজের জীবনী লিখছেন। ভালো প্রজেক্ট নিয়েছেন ছটকু সাহেব। আপনার কলম তখন কালিহীন ছিল। তাই একটু প্রতিবাদও করতে পারেননি। আজ জীবনী লিখছেন বইমেলায় আসবে বলে? ক্ষান্ত হন, ক্ষান্ত হন। আমি এখনো মরে যাইনি।

এরপর বাপ্পারাজের সেই স্ট্যাটাসে ছটকু আহমেদ একটি মন্তব্য করেছেন। মন্তব্যে তিনি লেখেন, রাজ্জাক ভাইকে দিয়ে যদি ব্যবসা করতে চাইতাম তবে রাজ্জাক ভাই ভিডিও করে যেসব কথা আমাকে বলে গেছেন, সেইসব ভিডিও রাজ্জাক ভাইয়ের মৃত্যুর সাথে সাথে ইউটিউবে ছেড়ে দিতাম। হট কেকের মত মানুষ লুফে নিতো। ব্যবসা আমরা লেখকরা করি না। আমরা সত্যি তুলে ধরি। আর যারা সত্যিকে চাপা দিয়ে রাখতে চায় তারাই গোপনে ব্যবসা করে।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত