ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ২১:৫৪

প্রিন্ট

কারিনাকে যা লিখলেন মাধুরী

বিনোদন ডেস্ক

কাজের ক্ষেত্রে ভালো সম্পর্ক হওয়া স্বাভাবিক ব্যাপার হলেও শীতল যুদ্ধটাতো থাকবেই। একে অপরের প্রতি হিংসা, কাজে কে এগিয়ে গেলো, কে পিছিয়ে গেলো এটা নিয়েও চলে মানসিক একটা ঠাণ্ডা যুদ্ধ। সবার সামনে প্রকাশ পাক বা না পাক ভেতরে ভেতরে তা সবাই জানে। আর বলিউডের নায়ক নায়িকাদের বেলায়ও তার ব্যতিক্রম নয়।

যদিও আলাদা প্রজন্মের সেই যুদ্ধটা তত একটা থাকেনা যতটা থাকে একই প্রজন্মের নায়ক নায়িকাদের ভেতর। যেটা নিয়ে বলা হচ্ছে এসব কথা, তা হলো বলিউডের দুই সুপার স্টার কারিনা কাপুর আর মাধুরী দীক্ষিতের কথা। তাদের সম্পর্কটা ছোট বোন-বড় বোনের মতই। একজন যেমন অন্য জনকে সম্মান করে, অন্যজনও তেমন স্নেহ করে। দু' দশক আগের পরের প্রজন্মের দুই নায়কার যে এতটা মিষ্টি সম্পর্ক এখনও মজবুত তা ভাবা যায় না।

১৯৮০ এবং ১৯৯০-এর পুরো দশক জুড়ে তিনি হিন্দি সিনেমার নেতৃত্বদানকারী অভিনেত্রী এবং নাচে একচেটিয়া রাজত্ব করেন। সম্প্রতি এক টেলিভিশন অনুষ্ঠানে উপস্থাপক শাহরুখ খানের কাছে কারিনার জন্য তিনি একটি চিঠি রেখে যান মাধুরী।

শাহরুখ খানের উপস্থাপনায় ‘বাতেঁ উইথ বাদশা’ অনুষ্ঠানে এখন পর্যন্ত বলিউডের অনেক নায়িকা এসেছেন। সম্প্রতি এ অনুষ্ঠানে আসেন বলিউডের নব্বই দশকের তুমুল জনপ্রিয় নায়িকা মাধুরী দীক্ষিত। অনুষ্ঠান শেষে তিনি শাহরুখ খানের হাতে একটি চিঠি তুলে দেন। তবে চিঠিটি শাহরুখের উদ্দেশে লেখা নয়। চিঠির প্রাপক আরেক নায়িকা কারিনা কাপুর খান।

মাধুরী শাহরুখকে বলেন, একজন ভক্ত হিসেবে তিনি এই চিঠিটি লিখেছেন। পরে কিং খান সবাইকে মাধুরীর লেখা সেই চিঠি পড়ে শোনান। চিঠিতে লেখা ছিল, ‘প্রিয় কারিনা, তুমি শুধু আমার নয়; আমাদের সবার প্রিয়। তোমাকে পর্দায় দেখলে অন্য রকম আনন্দ পাই। মনে হয় যেন তোমার উপস্থিতিতে আলো আরও উজ্জ্বল হয়ে ওঠে। তোমাকে নিয়ে আমার খুব গর্ব হয়। মা হওয়ার পরও তুমি কী সুন্দর করে ক্যারিয়ার সামলাচ্ছ। তুমি প্রতিটি মায়ের জন্য এক উদাহরণ। চালিয়ে যাও। তোমাকে সব সময় ভালোবাসি।’

‘বাতেঁ উইথ বাদশাহ’ অনুষ্ঠানের আগামী পর্বে আমন্ত্রণ জানানো হয়েছে কারিনা কাপুর খান আর তাঁর বন্ধু অমৃতা অরোরাকে। মাধুরীর মতো একজন অভিনেত্রীর কাছ থেকে এমন প্রশংসাসূচক চিঠি পেয়ে কারিনা নিশ্চয়ই অনেক খুশি হবেন।

কারিনাকে লেখা সেই চিঠি হলো

‘প্রিয় কারিনা,

তুমি শুধু আমার নয়; আমাদের সবার প্রিয়। তোমাকে পর্দায় দেখলে অন্য রকম আনন্দ পাই। মনে হয় যেন তোমার উপস্থিতিতে আলো আরও উজ্জ্বল হয়ে ওঠে। তোমাকে নিয়ে আমার খুব গর্ব হয়। মা হওয়ার পরও তুমি কী সুন্দর করে ক্যারিয়ার সামলাচ্ছ। তুমি প্রতিটি মায়ের জন্য এক উদাহরণ। চালিয়ে যাও। তোমাকে সব সময় ভালোবাসি।’

উল্লেখ্য, ‘বাতেঁ উইথ বাদশাহ’ অনুষ্ঠানের আগামী পর্বে আমন্ত্রণ জানানো হয়েছে কারিনা কাপুর খান আর তাঁর বন্ধু অমৃতা অরোরাকে। মাধুরীর মতো একজন অভিনেত্রীর কাছ থেকে এমন প্রশংসাসূচক চিঠি পেয়ে কারিনা নিশ্চয়ই অনেক খুশি হবেন।’

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত