ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৭, ০০:৩৮

প্রিন্ট

আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে সেরা ‘আমি কে?’

আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে সেরা ‘আমি কে?’
বিনোদন প্রতিবেদক

ভারতে তৃতীয় মডেল এন মুভি আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব-২০১৭ এ সেরা চলচ্চিত্রের পুরস্কার পেল বাংলাদেশি চলচ্চিত্র ‘আমি কে?’। ২৩ ও ২৪ ডিসেম্বর দুই দিনব্যাপী এ উৎসবে দেশ-বিদেশের বহু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। এসবের মধ্যে প্রদর্শনীর জন্য মাত্র ৩৭টি ছবিকে নির্বাচিত করে জুরি কমিটি।

উৎসবে উদ্বোধনী ছবি ছিল ধনঞ্জয় মন্ডল পরিচালিত ‘রোল নম্বর ১৭’। পাশাপাশি উৎসবে দর্শকদের ভালো লাগা কিছু ছবির মধ্যে অন্যতম- দিগন্ত দে’র ‘রোডসাইড সায়েন্টিস্ট’, রূপান মল্লিকের ‘স্পয়েল’, রাজকুমার দাসের ‘সংগ্রামী সুন্দরবন’ ও ‘আন ইন্ডিয়ান ওমান’, সঞ্জয় সেনগুপ্তর ‘তৃষ্ণা’, বাংলাদেশের ছবি ‘আমি কে?’, রিতম ব্যানার্জির ‘লাইফ অফ আ ট্রাভেলার’সহ একগুচ্ছ ছবি।

চলচ্চিত্র উৎসবে বিচারকদের প্রশংসা কুড়িয়েছে ‘আমি কে?’। ছবিটি সেরা চলচ্চিত্র ও অভিনয় শিল্পী- দুই ক্যাটাগ্যারিতে পুরস্কার জিতে নেয়। এছাড়া 'স্পয়েল' ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন রুপান মল্লিক।

তরুণ নির্মাতা বুলবুল মাসউদ পরিচালিত ছবিটি গোল্ড মেডেল জিতেছে চলচ্চিত্র ক্যাটাগ্যারিতে এবং সেরা অভিনয় শিল্পী হিসেবে স্বীকৃতি পেয়েছে এটিএন ট্যালেন্ট খ্যাত শিশুশিল্পী আর এস শুভ।

বুলবুল মাসউদ বলেন, ‘আমি কে?’ চলচ্চিত্রটি পথশিশুদের নিয়ে নির্মিত। এটি প্রায় নয় মিনিটের চলচ্চিত্র। একটি পথশিশুর নিজেকে আবিষ্কার করার ভিন্ন ধাঁচের গল্প এটি। আমাদের সমাজের হাজারো পথশিশুর জীবনের বাস্তব গল্পের চিত্রায়ন এটি।

তিনি জানান, ছবিটি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে মনোনীত হয়েছে।

ছবিটির প্রযোজক মারজিয়া সুলতানা মিম, চিত্রগ্রাহক বিজয় মাহমুদ, সম্পাদক ফখরুল ইসলাম।

২৪ ডিসেম্বর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেডেল, সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন প্রযোজনা প্রতিষ্ঠান স্বপ্নবাজ টিমের সদস্য মাহমুদুল হাসান স্বাধীন।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত