ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৫:০১

প্রিন্ট

বিমানবন্দরে হেনস্থার শিকার পাকিস্তানি অভিনেত্রী

বিনোদন ডেস্ক

পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার। বলিউডের ছবিতে অভিনয় করেও জনপ্রিয়তা পেয়েছেন। কাজের সূত্রেই বিশ্বের বিভিন্ন প্রান্তে যেতে হয় তাকে। কিন্তু এই যাওয়া-আসায় যদি হেনস্থার শিকার হতে হয়, তাহলে সেটা বড় ধরনের সমস্যাই বলা চলে।

সম্প্রতি একটি টেলিভিশন সাক্ষাৎকারে এসে সাবা কামার জানিয়েছেন এমন একটি অভিজ্ঞতার কথা। তিনি বলেন, দুনিয়ার প্রত্যেকটি আন্তর্জাতিক বিমানবন্দরে যেভাবে নিরাপত্তারক্ষীরা আমাকে চেক করেন, যেভাবে আমার সারা গায়ে হাত দেওয়া হয়, তা অত্যন্ত অপমানজনক।

জর্জিয়ায় নিজের এক অভিজ্ঞতার কথা জানিয়ে কান্না জড়ানো কণ্ঠে সাবা বলেন, একটা ছবির জন্য বিলিসিতে গিয়েছিলাম। আমার সঙ্গে সব ভারতীয়রা ছিলেন। তাদের সবাইকে ছেড়ে দেওয়া হল। শুধু আমাদের আটকে দিল। শুধুমাত্র আমার পাসপোর্টের জন্য। কারণ আমি পাকিস্তানের নাগরিক। আমার আপাদমস্তক চেক করা হল। ইন্টারভিউ হল। তারপর ছাড়ল।

সাবার মতে, গোটা বিশ্বে আমাদের স্থান কোথায়, সারা দুনিয়া আমায় কী নজরে দেখে সেটা আমি সেদিন বুঝেছিলাম। কোথায় দাঁড়িয়ে পাকিস্তান? কোনওদিন কি এই পরিস্থিতি থেকে দেশ বেরতে পারব? লাগাতার সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে নাম জড়ায় পাক মুলুকের। পাকিস্তানের সন্ত্রাসী মনোভাব ক্রমেই তাদের কোণঠাসা করে দিচ্ছে। তা সত্ত্বেও নিজেদের ভাবমূর্তি পরিবর্তনের কোনওরকম উদ্যোগ নিচ্ছে না পাক সরকার। যার খেসারত দিতে হচ্ছে সাধারণ নাগরিকদের।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত