ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাষ্ট্রের প্রেক্ষাগৃহে টয়ার ছবি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০১৮, ১৪:০৬

যুক্তরাষ্ট্রের প্রেক্ষাগৃহে টয়ার ছবি

ছোট পর্দার এই এই প্রজন্মের অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়া। অভিনয় দক্ষতা দিয়ে পোক্ত জায়গা তৈরি করে নিয়েছেন শোবিজে। নাটকের পাশাপাশি অভিনয় করেন মিউজিক ভিডিও এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। তার অভিনীত একাধিক মিউজিক ভিডিও ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ব্যাপক জনপ্রিয় হয়েছে।

তবে টয়া অভিনীত একমাত্র পূর্ণদৈর্ঘ্য ছবির নাম ‘বেঙ্গলি বিউটি’। আর এই ছবির মাধ্যমেই তিনি পাড়িয়ে দিচ্ছেন যুক্তরাষ্ট্রে। সেখানকার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে টয়ার ‘বেঙ্গলি বিউটি’। আগামী ১২ ফেব্রুয়ারি ১২টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। যদিও এখনও ছবিটি দেশে মুক্তি পায়নি।

‘বেঙ্গলি বিউটি’ পরিচালনা করেছেন রাহশান নুর। প্রযোজনা করেছেন রাফি তামজিদ। নির্মাতা জানান, দেশেও মুক্তি দেয়ার প্রস্তুতি চলছে। শিগগিরই সেই তারিখ ঘোষণা করা হবে।

টয়ার প্রথম ছবি যুক্তরাষ্ট্রে মুক্তি পাচ্ছে। ফলে তিনি বেশ উচ্ছ্বসিত। বললেন, চলচ্চিত্রে কাজ করার অভিজ্ঞতা সম্পূর্ণ ব্যতিক্রম। অনেক প্রত্যাশা জড়িয়ে থাকে এই কাজের সঙ্গে।। আর প্রথম ছবিটাই যখন যুক্তরাষ্ট্রের মতো দেশে মুক্তি পাচ্ছে, তখন মনে হচ্ছে প্রাপ্তিটা অনেক বড়। আশা করি প্রবাসীদের কাছে ছবিটি গ্রহণযোগ্যতা পাবে।

জানা গেছে, ‘বেঙ্গলি বিউটি’ ছবির গল্প আবর্তিত হয়েছে পুরনো দিনের সুন্দর একটি প্রেমের ঘটনা নিয়ে। সত্তর দশকের প্রেক্ষাপটে নির্মিত এ চলচ্চিত্রে এক বেতার কর্মীর সঙ্গে কর্তৃপক্ষের দ্বন্দ্ব-সংঘাত ও এক মেডিকেল ছাত্রীর সঙ্গে তার সম্পর্কের রসায়ন রূপায়ণ করা হয়েছে। ভিয়েতনাম যুদ্ধের চেতনার প্রতিফলন হওয়া চলচ্চিত্রে ঘটেছে রোমান্টিক গল্পের সমৃদ্ধ চিত্রায়ণ। এ গল্পে টয়ার চরিত্রে রূপায়িত হয়েছে সমগ্র বাঙালি জাতির কৃষ্টি-কালচার ও চাওয়া-পাওয়া।

‘বেঙ্গলি বিউটি’ ছবিতে আরও অভিনয় করেছেন সারা আলম, আশফাক রেজওয়ান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, মাসুম বাশার, জিএম শহিদুল আলম, নাজিবা বাশার, নেইলি আজাদ প্রমুখ।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত