ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ভারতের ফিল্মফেয়ারে তিনটি মনোনয়ন পেলো চিরকুট

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৮

ভারতের ফিল্মফেয়ারে তিনটি মনোনয়ন পেলো চিরকুট

বাংলাদেশী কোনও ব্যান্ড বা শিল্পীর জন্য এটা বিশাল অর্জন। এর আগে এমন ঘটনার জন্ম দিতে পারেননি কেউ। আর এমন বিরল কীর্তির অধিকারী জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট। ভারতের সম্মানজনক পুরস্কার ফিল্মফেয়ারে (ইস্ট) তিনটি মনোনয়ন পেয়েছে এই ব্যান্ড।

গত বছর মুক্তিপ্রাপ্ত আলোচিত ছবি ‘ডুব’-এর আবহ সংগীত ও গানের জন্য চিরকুট এই মনোনয়ন পেয়েছে। ছবির একমাত্র গান ‘আহারে জীবন’-এর জন্য গীতিকার ও কণ্ঠশিল্পী হিসেবে দুটি বিভাগে মনোনয়ন পেয়েছেন শারমিন সুলতানা সুমী। গানটির সংগীত পরিচালনার জন্য বেস্ট মিউজিক ডিরেক্টর ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন পাভেল অরিন।

এবারের ফিল্মফেয়ারে শুধু চিরকুট নয়, বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানও মনোনয়ন পেয়েছেন। কৌশিক গাঙ্গুলি পরিচালিত 'বিসর্জন' ছবিতে অভিনয়ের জন্য জয়া এই মনোনয়ন পেয়েছেন।

আগামী ১৭ ফেব্রুয়ারি ফিল্মফেয়ার পুরস্কার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। সেদিন জানা যাবে তিনটি মনোনয়ন থেকে ক’টি পুরস্কার বগলদাবা করে চিরকুট।

প্রসঙ্গত, যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’ ছবিটি পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। এতে অভিনয় করেছেন ইরফান খান, তিশা, পার্নো মিত্র ও রোকেয়া প্রাচী প্রমুখ।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত