ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

শাকিব-অপুর সংসারের ইতি ঘটছে কাল

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫১  
আপডেট :
 ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫২

শাকিব-অপুর সংসারের ইতি ঘটছে কাল

ঢালিউডের আলোচিত জুটি শাকিব খান-অপু বিশ্বাস। একসাথে ছবি করেছেন ৭০টির অধিক ছবিতে। ২০০৮ সালে শাকিব-অপু বিয়ে করেন। তবে ক্যারিয়ারের কথা ভেবে সেটা লুকিয়ে রাখেন। গত বছর তাদের ঘরে এক পুত্রসন্তানের জন্ম হয়। তার নাম আব্রাম খান জয়। পুত্রকে নিয়ে চলতি বছরের শুরুর দিকেই একটি বেসরকারি টিভি চ্যানেলে বিয়ের কথা প্রকাশ করেন অপু বিশ্বাস। একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন জুটি হিসেবে। তার ফাঁকে দীর্ঘ দিন ধরে লোকচক্ষু ফাঁকি দিয়ে সংসারও করে গেছেন। তাদের এ সংসারে ঝড় উঠে গত বছরের মাঝামাঝি।অবশ্য এর আগেও সাধারণ মানুষের মুখে এরকম গুঞ্জন ছিল।

এরপর শাকিব-অপুর সংসারের একের পর এক বিস্ফোরক তথ্য সবার সামনে বেরিয়ে আসতে থাকে। যার জন্য তাদের দাম্পত্য সম্পর্কে ফাটল ধরে। একে অন্যকে দোষারোপ করা শুরু করেন তারা। বিয়ের খবর প্রকাশ্যে আসার পর তেমন এটা একসাথে দেখা যায় নি তাদের। তবে গণমাধ্যমের বরাতে তারা পরস্পরবিরোধী বক্তব্য এবং তার পাল্টা জবাব দিয়েছেন।

যার কারণে তাদের বিবাহ বিচ্ছেদের ব্যাপারটা অনুমিতই ছিল। অবশেষে সব জল্পনা কল্পনা ভেঙ্গে গত ২২ নভেম্বর তিনি অপু বিশ্বাসকে তালাকনামা প্রেরণ করেন। পরে গণমাধ্যমে ছড়িয়ে পড়ে এই ঘটনাটি।

তালাকনামায় শাকিবের বিভিন্ন যুক্তির একটি ছিল,অপু বয়ফ্রেন্ড নিয়ে কলকাতায় ঘুরতে গেছেন। কিন্তু অপু বিশ্বাস বলেছেন, যারা বয়ফ্রেন্ডের খবর প্রকাশ করেছে তারা মানসিকভাবে অসুস্থ।

গত নভেম্বরে শাকিব দাবি করেন, জয়ের সঙ্গে তিনি দেখা করতে গিয়ে দেখেন অপুর বাসায় তালা। অপু গৃহকর্মীর কাছে সন্তান রেখে বিদেশ চলে গেছেন।

এ নিয়ে অপু বলেছেন, তালা দেয়া ছিল না। ভেতর থেকে দরজা বন্ধ ছিল। ঘরে গৃহকর্মীর কাছে নয়, নিজের বোনের কাছে সন্তানকে রেখে গেছেন।

আবার গত রবিবার রাতে দেশে ফিরে সোমবার রাতেই শাকিব উড়াল দেন অস্ট্রেলিয়ায়। যাওয়ার আগে বলেন, কয়েক দিন ধরে বাচ্চাটার জন্য মনটা খুব কাঁদছিল। তাই তাড়াহুড়ো করে অল্প সময় নিয়ে জয়কে দেখতে এসেছি। কিন্তু মনে বড় কষ্ট নিয়ে ফিরে যাচ্ছি। অপু বাচ্চাটাকে দেখতে দিল না আমাকে।

জবাবে অপু বলেছেন, ছেলেকে দেখতে চেয়ে শাকিব কোন যোগাযোগই করেননি। তারপরও ভক্তদের আশা ছিল সব ভুলে তারা এক হবেন। প্রায় এক বছর শাকিব-অপুর বিয়ে, দেনমোহরসহ নানা বিতর্কে শোবিজপাড়া সরগরম ছিল।কিস্তু শাকিব তার কথায় অটল ছিল। যার ফলে এ জুটির পুনরায় মিলন আকাশ-কুসুম কল্পনা ছিল।

১৯৭৪ সালের মুসলিম বিবাহ ও তালাক রেজিস্ট্রেশন আইন অনুযায়ী, তালাক দেয়ার পর সেই সংক্রান্ত নোটিশ স্বামীর মাধ্যমে স্ত্রীকে কিংবা স্ত্রীর মাধ্যমে স্বামীকে স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশনকে পাঠাতে হবে।

নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে চেয়ারম্যান বা মেয়র সালিসি পরিষদ গঠন করবেন এবং স্বামী-স্ত্রীর মধ্যে সমঝোতার চেষ্টা করবেন। এজন্য সালিসি পরিষদ সময় পাবে ৯০ দিন। এর মধ্যে তারা প্রতি ৩০ দিনে একটি করে মোট তিনটি নোটিশ দেবে বর ও কনেকে। এই সময়ের মধ্যে স্বামী নোটিশ প্রত্যাহার না করলে ৯০ দিন পর তালাক কার্যকর হবে।যার সময় শেষ হচ্ছে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি)।

তাই বলা যায়, ২২ ফেব্রুয়ারিই আনুষ্ঠানিক ইতি ঘটতে যাচ্ছে শাকিব-অপু দম্পতির।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত