ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

আমিরের মতো উপস্থাপনায় মোশাররফ করিম

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০২ মার্চ ২০১৮, ১৭:১০  
আপডেট :
 ০২ মার্চ ২০১৮, ১৭:১৯

আমিরের মতো উপস্থাপনায় মোশাররফ করিম

ভারতের জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠান ‘সত্যমেভ জয়তে’। সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নির্মিত অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বলিউড সুপারস্টার আমির খান। এবার তার মতো করেই উপস্থাপনা করছেন বাংলাদেশের দাপুটে অভিনেতা মোশাররফ করিম। এই অনুষ্ঠানের নাম ‘জাগো বাংলাদেশ’।

অনুষ্ঠানটি মূলত ‘সত্যমেভ জয়তে’ এবং যুক্তরাষ্ট্রের ‘টেডএক্স’-এর আঙ্গিকে নির্মিত হচ্ছে। চ্যানেল টুয়েন্টিফোরের জন্য অনুষ্ঠানটি পরিচালনা করছেন আরিফ এ আহনাফ।

টেলিভিশন ও সিনেমায় দারুণ জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে কখনও টিভি অনুষ্ঠান উপস্থাপনায় দেখা যায়নি। তবে একাধিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপনায় দেখা গেছে নন্দিত এই অভিনেতাকে। প্রথমবারের মতই তিনি দর্শকের সামনে আসছেন টিভি উপস্থাপক হিসেবে। আর সেটা কেবল সামাজিক দায়বদ্ধতা থেকে।

মোশাররফ করিম জানান, ‘জাগো বাংলাদেশ’ অনুষ্ঠানটির কনসেপ্ট আমার খুব পছন্দ হয়েছে। এতে সমাজের জন্য কিছু করার সুযোগ রয়েছে। তাই কাজটিতে যুক্ত হতে দুই বার ভাবিনি।

এদিকে অনুষ্ঠানের পরিচালক আরিফ এ আহনাফ জানান, এই অনুষ্ঠানের ভাবনা নিয়ে যখন মোশাররফ করিমের সঙ্গে আলোচনা করা হয়, তখন মাত্র তিন মিনিটেই রাজি হয়ে যান তিনি। আর ঠিক ৯ দিন পর অনুষ্ঠানটির শুটিংয়ের জন্য টানা চার দিন সময় দেন। এরই মধ্যে অনুষ্ঠানটির প্রথম দিনের রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন তিনি।

প্রথম পর্যায়ে ‘জাগো বাংলাদেশ’ অনুষ্ঠানের ১৩টি পর্বের কাজ সম্পন্ন করা হবে। এতে যে বিষয়গুলো নির্বাচন করা হয়েছে তার মধ্যে রয়েছে নারী নির্যাতন, শিশু ধর্ষণ, অটিজম, বাল্যবিবাহ, সড়ক দুর্ঘটনা, মেয়েদের ঋতুকালীন সমস্যা, যানজট, বৃহন্নলা ও পরিবেশদূষণ।

বিএসআরএম’র পৃষ্ঠপোষকতায় ‘জাগো বাংলাদেশ’ অনুষ্ঠানটি আগামী ১১ মার্চ থেকে প্রতি রোববার রাত সাড়ে ৮টায় চ্যানেল টুয়েন্টিফোরে প্রচারিত হবে।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত