ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

‘রোড নম্বর থার্টিন’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১২:৫২

‘রোড নম্বর থার্টিন’

সম্পর্ক, টানাপোড়েন আর ফিরে আসার গল্প নাটকে ফুটিয়ে তুলতে পারদর্শী নির্মাতা পারভেজ আমিন। তিনি নাটকে সাধারণত যে গল্পটি ফুটিয়ে তোলেন তা কখনো কখনো বাস্তব জীবনের সাথে মিলে যায়। অনেকটা আয়নার প্রতিবিম্বের মতো দর্শক নিজেকে দেখতে পায়। এরই ধারাবাহিকতায় তিনি সম্প্রতি নির্মাণ করেছেন নাটক ‘রোড নম্বর থার্টিন’।

দুই বন্ধুর মফস্বলে বেড়ে ওঠা। সম্পর্ক তৈরী। সেই সম্পর্কের মাঝে টানাপোড়েন। দশ বছরের দূরত্ব তারপর আবার হঠাৎ একদিন মিলিত হওয়ার কাহিনী নিয়ে নাটকের গল্প ডালপালা গজিয়েছে।

নাটকটি সম্পর্কে পারভেজ আমিন বলেন, আমাদের শৈশবে কিছু সম্পর্ক তৈরী হয়। তারপর জীবনের একটি পর্যায়ে গিয়ে সেই সম্পর্কের মাঝে টান পড়ে। অনেক দূরে চলে যায় সম্পর্কে থাকা দু’জন মানুষ। তারা হয়তো কখনো ভাবে না আবার তাদের কোনওদিন দেখা হবে। অথচ দেখা হয়ে যায়। এমনই এক সম্পর্কের গল্প আমি নাটকটিতে বলতে চেয়েছি। এমন ঘটনা তো আমাদের জীবনে হরহামেশাই ঘটে থাকে। আমি চেষ্টা করেছি ভালোকিছু নির্মাণের। এখন বাকিটা দর্শকের ওপর নির্ভর করছে।

‘রোড নম্বর থার্টিন’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা, মনোজ কুমার, নাদিয়া নদীসহ আরও অনেকে। শিগগিরই একটি বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত