ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৮:৫৭

প্রিন্ট

এলআরবি’র গান গেয়ে ভাইরাল শিশু রাফসানের পরিচয়

এলআরবি’র গান গেয়ে ভাইরাল শিশু রাফসানের পরিচয়
কামরুল ইসলাম

গত দুই দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি গান ভাইরাল হয়েছে। খুব সাদামাটা আয়োজনে একটি ছোট্ট শিশু দরাজ গলায় গাইছেন- ‘হাসতে দেখো গাইতে দেখো, অনেক কথায় মুখর আমায় দেখো/ দেখো না কেউ হাসি শেষে নিরবতা’। যেটা কিনা লিজেন্ডারি ব্যান্ড এলআরবি'র তুমুল জনপ্রিয় একটি গান। ভিডিওতে দেখা যায়, শিশুটির সঙ্গে দুটি গিটার, একটি বাঁশি ও একটি পারকাশন বাজাচ্ছেন সঙ্গীরা। তবে বাদ্য-বাজনা ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে ছোট্ট শিশুটির গায়কী। এতো অল্প বয়সেই এমন কঠিন গান সুনিপুণভাবে গেয়ে মাত করেছেন লাখো মানুষের মন।

বাংলাদেশ জার্নাল খুঁজে বের করেছে সেই শিশুকে। তার নাম রাফসানুল ইসলাম। তবে সবাই রাফসান বলেই ডাকেন। নেত্রকোণার মোক্তার পাড়ায় থাকেন তিনি। পড়াশুনা করছেন সপ্তম শ্রেণিতে। রাফসানের পরিবারের সদস্য সংখ্যা চার জন। তারা দুই ভাই ও বাবা-মা। বাবা ব্যবসা করেন, মা গৃহিণী।

ভাইরাল হওয়া গানটি নিয়ে রাফসান বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা মোট ১০ জন ‘ধোঁয়া’ ব্যান্ডের সদস্য। আমি এই বছরই এই ব্যান্ডে যোগ দিয়েছি। তবে ২০১৭ সালের ১৫ মার্চ থেকেই ব্যান্ডটি চলছে। এর প্রতিষ্ঠা করেছেন কার্জন রায়। আমরা সবাই একই এলাকার। সেই সুবাদেই একসঙ্গে গান করি।

'ধোঁয়া' ব্যান্ডের অন্যান্য সদস্যের সঙ্গে রাফসান

এলাকায় বিভিন্ন অনুষ্ঠানে গান করে থাকে ‘ধোঁয়া’। এছাড়া ইউটিউবে ব্যান্ডটির একটি চ্যানেল রয়েছে। সেখানেও রয়েছে তাদের কভার করা বেশ কিছু গান। ‘হাসতে দেখো গাইতে দেখো’র আগে বারী সিদ্দিকীর ‘মনের দুঃখ মনে রইলো রে’, এলআরবি’র ‘সেই তুমি’ গানগুলো কভার করেছেন রাফসান।

রাফসানের কণ্ঠে 'হাসতে দেখো গাইতে দেখো' গান শুনে খোদ আইয়ুব বাচ্চু প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। এই খবর শুনে ভীষণ উচ্ছ্বসিত রাফসান। তিনি বলেন, উনার মত একজন কিংবদন্তি আমার গানের প্রশংসা করেছেন। এতে আমি গর্বিত।

নিজের প্রতিভাটাকে আরো বেশি ছড়িয়ে দিতে চান ছোট্ট রাফসান। পড়াশুনার পাশাপাশি গানের ভুবনেই বিচরণ করতে চান তিনি। তার একটাই স্বপ্ন- গান গেয়ে একজন ভালো শিল্পী হবেন।

রাফসানের কণ্ঠে গানগুলো শুনুন:

হাসতে দেখো গাইতে দেখো-

সেই তুমি-

মনের দুঃখ মনে রইলো রে-

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত