ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

অভিনয়ের সঙ্গে তারা গাইতেও পারেন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ১৩:৩৩

অভিনয়ের সঙ্গে তারা গাইতেও পারেন

বাংলাতে একটা প্রবাদ আছে যে রাঁধে সে চুলও বাঁধে। রান্না করলে যে চুল বাঁধা যাবে না এমনটা নয়। যে পারে সে দুটোই একসঙ্গে পারে। যেমন আমাদের দেশের অনেক নায়ক অভিনয়ের সঙ্গে সঙ্গে গানও গাইতে পারেন। আসুন তাদের সম্পর্কে জেনে নেই...

জাফর ইকবাল : ষাটের দশকে ‘রোলিং স্টোন’ নামের একটি ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। সুযোগ পান ‘আপন পর’ ছবিতে নায়ক হওয়ার। বদলে যায় এক গিটারবাদকের জীবন। জাফর ইকবালের গাওয়া ‘ফকির মজনু শাহ’ ছবির ‘প্রেমের আগুনে জ্বলে গেলাম সজনীগো’ গানটি ব্যাপক জনপ্রিয় হয়েছিল। যাতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন রুনা লায়লা।

আলমগীর : আলমগীরের গায়ক হিসেবে সুখ্যাতি রয়েছে চলচ্চিত্রাঙ্গনে। তিনি বিয়েও করেছেন দেশের খ্যাতিমান কণ্ঠশিল্পী রুনা লায়লাকে। তার প্রথম স্ত্রী খোশনূর আলমগীরও একজন গীতিকার। ‘আগুনের আলো’ ছবিতে প্রথম প্লেব্যাক করেন আলমগীর। এরপর ‘কার পাপে’, ‘ঝুমকা’সহ বেশ কয়েকটি ছবিতেও গেয়েছেন।

রুবেল : অভিনয়ে আসারও আগে রুবেলকে গান গাইতে দেখা গেছে। তার নাম সেভাবে উঠে আসেনি। বড় ভাই মাসুদ পারভেজ পরিচালিত ‘জীবননৌকা’ ছবিতে ‘মেঘ যদি সরে যায় দেখতে চাঁদমুখ’ গানটি গেয়েছিলেন রুবেল। পর্দায় এই গানে ঠোঁট মিলিয়েছিলেন সোহেল রানা। আরো অনেক ছবিতেই পরে প্লেব্যাক করেন রুবেল।

সালমান শাহ : ভালো গিটার বাজাতেন, গাইতেনও ভালো। বিটিভির ছোটদের অনুষ্ঠানেও গেয়েছেন। সংস্কৃতিচর্চা করতে করতে সালমান শাহ চলে আসেন চলচ্চিত্রে। ১৯৯৪ সালে তার গায়কীতে তৈরি হলো একটি গান ‘তুমি আমার জীবনের এক স্বপ্ন’ যেন সেই স্বপ্নে দুটি আঁখি মগ্ন যেন’। ‘প্রেমযুদ্ধ’ ছবির এই গানে সালমান সহশিল্পী হিসেবে পেয়েছিলেন তখনকার জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপাকে। এই গানটি ছাড়াও সালমান আরো একটি গান করেছিলেন। যে গানটি সালমানের মৃত্যুর পর ‘আলী কেন ৬গোলাম’ ছবিতে ব্যবহৃত হয়।

শাকিব খান : হুট করেই প্লেব্যাকে নাম লেখান শাকিব খানও। হার্টবিট প্রডাকশন হাউজের ব্যানার থেকে তিনি প্রথম গানে নাম লেখান। মালেক আফসারী পরিচালিত ‘মনের জ্বালা’ ছবিতে গানটি প্রকাশ করা হয়। পরে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী ২’ ছবিতেও প্লেব্যাক করেন।

আরিফিন শুভ : গান গাইতে দারুণ পছন্দ করেন আরিফিন শুভ। ইফতেখার চৌধুরীর ‘অগ্নি’ ছবিতে ‘ডুবে যাই তোমার ভাবনায়’ শিরোনামের গানটিতে আরিফিন শুভর সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন কণা। এরপর অনন্য মামুনের ‘আমি বাংলার হিরো’ শিরোনামে ‘অস্তিত্ব’ ছবির জন্যও একটি গান করেন।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত