ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

শ্রীদেবীকে সম্মান জানাবে ‘কান’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৪ মে ২০১৮, ১৬:৫৪

শ্রীদেবীকে সম্মান জানাবে ‘কান’

বলিউডের প্রথম নারী সুপারস্টার তথা রূপের রানী খ্যাত অভিনেত্রী শ্রীদেবী প্রয়াত হয়েছেন কিছু দিন আগে। ফেব্রুয়ারির ২৪ তারিখে পৃথিবী ছেড়ে চিরতরে পাড়ি জমান ওপারে। জনপ্রিয় এই অভিনেত্রীকে ভারতের অনেক আয়োজনেই সম্মান জানানো হয়েছে। এবার তাকে সম্মান জানাবে কান চলচ্চিত্র উৎসব।

ফ্রান্সের কান শহরে চলছে ৭১তম কান চলচ্চিত্র উৎসব। বিশ্বের সবচেয়ে বড় ও জমকালো এই আয়োজনে আগামী ১৬ মে শ্রীদেবীকে স্মরণ করা হবে। এদিন লে ম্যাজেস্টিক বিচ একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। সেখানে আলোচনা করা হবে শ্রীদেবীর বর্ণাঢ্য ক্যারিয়ার ও তার অবদান নিয়ে। এছাড়া ফ্রেঞ্চ রিভিয়েরায় দেখানো হবে তার জীবনের সেরা কিছু পারফর্ম্যান্সের ভিডিও।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, এই আয়োজনে উপস্থিত থাকবেন শ্রীদেবীর স্বামী বনি কাপুর ও দুই মেয়ে জানভি কাপুর এবং খুশি কাপুর। কানের এমন উদ্যোগে আবেগাপ্লুত বনি কাপুর। বলেছেন, আমি খুব আনন্দিত যে বিশ্বের সব মানুষ শ্রীদেবীর কাজ দেখবে। ছবিতে তার কী অবদান আছে, তা জানবে।

উল্লেখ্য, গত ৮ মে থেকে শুরু হয়েছে কান চলচ্চিত্র উৎসব। চলবে আগামী ১৮ মে পর্যন্ত। এবারের কানে বলিউড থেকে অংশ নিয়েছেন ঐশ্বরিয়া রাই, দীপিকা পাড়ুকোন, সোনম কাপুর, কঙ্গনা রানাউত, নওয়াজউদ্দিন সিদ্দিকী ও হুমা কুরেশি প্রমুখ।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত