ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫ অাপডেট : ৫ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৮, ১৫:০১

প্রিন্ট

আইয়ুব বাচ্চুর গানের সুর চুরি করে পাকিস্তানে বিজ্ঞাপন (ভিডিও)

আইয়ুব বাচ্চুর গানের সুর চুরি করে পাকিস্তানে বিজ্ঞাপন (ভিডিও)
বিনোদন ডেস্ক

বাংলাদেশের ব্যান্ড সংগীতের লেজেন্ডারি ব্যান্ড ‘এলআরবি’র অন্যতম জনপ্রিয় গান ‘সেই তুমি কেন অচেনা হলে’। কালজয়ী এই গান প্রজন্মের পর প্রজন্মের কাছে এখনো সমানভাবে জনপ্রিয়। এই গানের সুর চুরি করেই পাকিস্তানের একটি ফ্যাশন হাউস তাদের বিজ্ঞাপনচিত্র বানিয়েছে। যা নিয়ে এরই মধ্যে সমালোচনার ঝড় বইছে।

পাকিস্তানের ‘ক্রসস্টিচ’ নামের একটি ফ্যাশন হাউস তাদের প্রচারে একটি বিজ্ঞাপন তৈরি করেছে। সেই বিজ্ঞাপনের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা হয়েছে আইয়ুব বাচ্চুর সুর করা ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’ গানের বাঁশি ভার্সন। কিন্তু এই কাজের জন্য প্রতিষ্ঠানটি কোনো অনুমতি তো দূরে থাক কোনোরকম ক্রেডিট পর্যন্ত দেয়নি।

এই বিষয়ে আইয়ুব বাচ্চু বলেছেন, এটা খুবই দুঃখজনক। যিনি গানটিকে বাঁশিতে তুলেছেন, তিনি অনুমতি না নিলেও ক্রেডিট দিয়েছেন। তবে ওরা কৃতজ্ঞতাস্বরূপ ক্রেডিট পর্যন্ত দেয়নি। এই কাজের প্রতিবাদ করার কোনো ভাষা আমাদের জানা নেই।

শিগগিরই এই ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন আইয়ুব বাচ্চু। তিনি বলেন, দেশে এবং দেশের বাইরে সবাই জানে গানটা আমাদের। গানটার কপিরাইটও করা আছে। এখনই কোনো সিদ্ধান্ত জানাচ্ছি না। তবে অবশ্যই কোনো পদক্ষেপ নেব।

আইয়ুব বাচ্চুর কণ্ঠে ‘সেই তুমি’:

বাঁশিতে ‘সেই তুমি’:

পাকিস্তানের বিজ্ঞাপনে ‘সেই তুমি’:

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত