ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নিজেদের শিল্প বাঁচাতে পাকিস্তানে নিষিদ্ধ বিদেশী সিনেমা!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৫ মে ২০১৮, ১৬:০৫

নিজেদের শিল্প বাঁচাতে পাকিস্তানে নিষিদ্ধ বিদেশী সিনেমা!

আবারো পাকিস্তানে নিষিদ্ধ হলো বিদেশের সিনেমা। আসন্ন ঈদকে কেন্দ্র করে দেশটির চলচ্চিত্র মহলের দাবিতে হলিউড ও বলিউডের ছবি মুক্তি নিষিদ্ধ করা হয়েছে। তবে এই নিষেধাজ্ঞা স্থায়ী নয়, সাময়িক সময়ের জন্যই জারি করা হয়েছে।

হলিউড ও বলিউডের মানসম্মত ও অত্যাধুনিক সিনেমার সঙ্গে পাল্লা দিয়ে চলতে পারছে না পাকিস্তানের সিনেমা। ব্যবসায়িক দিক থেকে তাদের নিজস্ব প্রযোজনার ছবিগুলো ক্ষতিগ্রস্থ হচ্ছে। যার ফলে পাকিস্তানের সিনেমা ইন্ডাস্ট্রির শিল্পী-কলাকুশলীরা হলিউড ও বলিউডের ছবি ঈদ তথা উৎসবে মুক্তি বন্ধের দাবি জানায়। এই দাবির প্রেক্ষিতেই দেশটির তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় ঈদে বিদেশী ছবির মুক্তি নিষিদ্ধ করেছে।

মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাকিস্তানের চলচ্চিত্র পরিবেশক, প্রদর্শনকারী ও প্রোডাকশন হাউজগুলোর অনুরোধেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুধু এই রোজার ঈদ নয়, আগামী কোরবানির ঈদেও এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

পাকিস্তানে ঈদের ছুটি থাকে চারদিন। এই দিনগুলোতে নতুন মুক্তি পাওয়া সিনেমা ভালো ব্যবসা করতে পারে। কিন্তু বলিউড ও হলিউডের ছবির দাপটে টিকতে পারে না পাকিস্তানের নিজস্ব সিনেমা। তাই এখন থেকে ঈদে কেবল পাকিস্তানের নিজস্ব সিনেমাই মুক্তি পাবে প্রেক্ষাগৃহে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত