ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

১০ লাখ ডলারে হার্ভের জামিন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৬ মে ২০১৮, ১৮:১৪

১০ লাখ ডলারে হার্ভের জামিন

যৌন হয়রানির মামলায় হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভে উইনস্টেইন জামিন পেয়েছেন। শুক্রবার (২৫ মে) গ্রেপ্তারের কয়েক ঘন্টা পরেই জামিনে তিনি ছাড়া পান। জামিনের জন্য তাকে গুনত হয়েছে ১০ লাখ মার্কিন ডলার। এই জামিনের মেয়াদ আগামী ৩০ জুলাই পর্যন্ত।

তবে জামিন পেলেও তাকে সার্বক্ষণিক পুলিশি নজরে রাখা হবে বলে আদালতের নির্দেশ। এজন্য তাকে সঙ্গে একটি ট্র্যাকার সংযুক্ত করে দেয়া হয়েছে। এই ট্র্যাকারের মাধ্যমে হার্ভে উইনস্টেইনের পুরো গতিবিধি নজরে রাখবে যুক্তরাষ্ট্র পুলিশ। আদালতের রায় অনুসারে হার্ভে উইনস্টেন এখন অনুমতি ছাড়া নির্দিষ্ট এলাকার বাইরে যেতে পারবেন না। তার পাসপোর্টটিও পুলিশের কাছে জমা রয়েছে।

অন্যদিকে হার্ভের আইনজীবী বলেছেন, তার মক্কেল কোনো নারীর সম্মতি ছাড়া কোনো দিন যৌন সম্পর্ক স্থাপন করেননি। তাই আত্মপক্ষ সমর্থন করতে তিনি আদালতে আইনি লড়াই করে যাবেন।

হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে প্রায় ৮৯ জন নারী ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ করেছেন। এর মধ্যে তিনজন নারী তার বিরুদ্ধে মামলা করেন। সেই মামলাতেই হার্ভেকে গ্রেপ্তার করা হয়। এর আগে তাকে অস্কার কমিটি থেকেও বাতিল করেছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ। এমনকি নিজের প্রতিষ্ঠান দ্য ওয়াইনস্টিন কোম্পানি থেকেও বাদ দেওয়া হয়েছে হার্ভে উইনস্টেনকে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত