ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১৭:০৩

প্রিন্ট

এক দৃশ্যের জন্য ১২০ শট!

এক দৃশ্যের জন্য ১২০ শট!
বিনোদন ডেস্ক

শিরোনাম পড়ে চমকে যেতেই পারেন। একটি দৃশ্যের জন্য বড়জোর ৫-৬টি শট লাগে। কিন্তু ১২০! কোনোভাবেই মেনে নিতে পারছেন না, তাই না? কিন্তু বাস্তবে এমনটাই হয়েছিলো। তাও আবার বলিউডের রাইজিং সুপারস্টার রণবীর কাপুরের শুটিংয়ে।

অভিনয়ের ক্ষেত্রে কতটা নিখুঁত রণবীর, সেটা ইতোমধ্যেই তিনি প্রমাণ করেছেন। আর এই পারফেক্ট অভিনয়ের জন্য তাকে ঢের পরিশ্রমও করতে হয়। যদিও এখন রণবীর অভিনয়ে এতটাই পাকা হয়েছেন যে, একটি দৃশ্যের জন্য একটি শট দিলেই ওকে হয়ে যায়।

তবে ক্যারিয়ারের শুরুর দিকে তিনি একটি দৃশ্য ঠিকঠাকভাবে করার জন্য অনেক শট দিতেন। ২০০৭ সালে রণবীরের অভিষেক হয় ‘সাওয়ারিয়া’ ছবির মাধ্যমে। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত সেই ছবিতে একটি গান ছিলো ‘যব সে তেরি ন্যায়না’ শিরোনামের। এই গানের দৃশ্যের জন্যই তিনি প্রায় ১২০টি শট দিয়েছিলেন।

সে বছরই মুক্তি পেয়েছিল সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় রণবীরের ডেবিউ ছবি ‘সাওয়ারিয়া’। সে ছবিতে সোনম কপূরের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন রণবীর। আর সেখানেই একটি গানের দৃশ্যের শুটিংয়ে প্রায় ১২০ টেক দিয়েছিলেন রণবীর!

রণবীর বলেন, আমি প্রায় ৪৫-৫০টা শট দিয়েছিলাম। সঞ্জয় খুব মিউজিক্যাল ডিরেক্টর। প্রত্যেকটা বিটে পারফেকশনের ওপর জোর দেয়। পরের দিন শুটিংয়ে যাওয়ার পর সঞ্জয় বলেছিল, আমি আবার শটটা নিতে চাই। সেদিন প্রায় আরো ৭০টা টেক দিয়েছিলাম। তারপর দৃশ্যটা চূড়ান্ত করা হয়।

এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে রণবীর কাপুরের নতুন ছবি ‘সঞ্জু’। এটা মূলত খ্যাতিমান অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক। যেখানে রণবীর অভিনয় করেছেন সঞ্জয়ের চরিত্রে। এরই মধ্যে পোস্টার, ট্রেলার ও গানের মাধ্যমে রণবীর তার অভিনয় দক্ষতা বুঝিয়ে দিয়েছেন। সঞ্জয়কে একেবারে রপ্ত করে নিয়েছেন বলিউডের চকোলেট বয়।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত