ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ১৯:৫২

প্রিন্ট

বাপ্পীকে ধুয়ে দিলেন জয়! (ভিডিও)

বাপ্পীকে ধুয়ে দিলেন জয়! (ভিডিও)
বিনোদন ডেস্ক

ঢাকাই ছবির এই সময়কার নায়ক বাপ্পী চৌধুরী। ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ নামক সিনেমার মাধ্যমে ঢালিউডে নাম লেখান তিনি। এরপর তিনি গত ছয় বছরে অনেক ছবিতে অভিনয় করেছেন। যার অধিকাংশই ব্যবসায়িকভাবে ও দর্শকপ্রিয়তার দিক দিয়ে ব্যর্থ। হাতে গোনা দু’একটি ছবির জন্য তিনি আলোচিত হয়েছেন।

শুরু থেকেই বাপ্পী তার দুর্বল অভিনয় ও সংলাপ ডেলিভারি নিয়ে সমালোচিত হয়ে আসছেন। এরপরও তিনি বরাবরই নিজেকে বড় ধরণের তারকা হিসেবে জাহির করার চেষ্টা করেছেন। বিভিন্ন সময় তার দাম্ভিক আচরণ নিয়ে অনেক বিতর্ক হয়েছে। অন্যদের ছোট করে মন্তব্য এমনকি নিজেকে ‘অলরাউন্ডার হিরো’ বলে দাবি করেও তোপের মুখে পড়েছেন বাপ্পী।

এদিকে সম্প্রতি একটি অনুষ্ঠানে বাপ্পীর এমন আচরণ ও সার্বিক ক্যারিয়ার নিয়ে আলোচনা করেছেন শাহরিয়ার নাজিম জয়। ‘সেন্স অব হিউমার’ শীর্ষক এই অনুষ্ঠানে বাপ্পীকে রীতিমত ধুয়ে দিয়েছেন জয়। উপস্থাপক জয়ের একের পর প্রশ্নে জর্জরিত হন বাপ্পী। কৌশলী উত্তর দিয়ে কিছুটা উতরে যাওয়ার চেষ্টা করলেও দর্শকরা তাতে হাসির খোরাক পেয়েছে।

অনুষ্ঠানের শুরুর দিকেই বাপ্পীকে উদ্দেশ্য করে জয় বলেন, জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে সম্পর্ক নষ্ট হয়েছে কেন? আমরা শুনেছি, তুমি নাকি মাহির প্রেমে পড়েছিলে, তাই তোমাকে সরিয়ে দেয়া হয়েছিলো!

উত্তরে বাপ্পী বলেন, না তেমন কিছু না। আমি কখনো মাহির প্রেমে পড়বো, সেটাও কখনো ভাবিনি। একজন বন্ধু হিসেবে সে ভালো। কিন্তু প্রেমিকা হিসেবে কখনো ভাবিনি।

এরপরই উঠে আসে অপু বিশ্বাসের সঙ্গে বাপ্পীর সম্পর্কের কথা। শোবিজে চলমান গুঞ্জনকে উল্লেখ করে শাহরিয়ার নাজিম জয় বলেন, অপু বিশ্বাসের সঙ্গে নাকি তোমার একটি ভালো সম্পর্ক রয়েছে, এমনকি তোমাকে আর অপু বিশ্বাসকে শাকিব খান হাতেনাতে ধরেছে, এছাড়া ভবিষ্যতে তোমরা নাকি বিয়েও করছো, এমন গুঞ্জন শুনেছি। এই বিষয়ে কী বলবে?

জবাবে বাপ্পী বলেন, এই গুঞ্জনটা মূলত মিডিয়াই তৈরি করেছে। আমি এর মধ্যে আগেও ছিলাম না, পরেও ছিলাম না। এটার কারণ হচ্ছে, আমরা (অপু এবং বাপ্পী) একটি ছবিতে সাইনিং করি। এটা থেকেই গুঞ্জন শুরু হয়। পরে এই গুঞ্জনের কারণেই ছবিটি আর হয়নি। কোনো একটা মহল চায়নি আমরা একসাথে কাজ করি। হয়তবা এজন্যই এরকম গুঞ্জন তৈরি হয়েছে।

এখানেই শেষ নয়, বাপ্পী তার অভিনয় ও স্টাইলে সুপারস্টার শাকিব খানকে অনুসরণ করেন বলে যে কথা প্রচলিত আছে, সেটা নিয়েও প্রশ্ন তোলেন জয়। এছাড়া, সিনেমার পর্দায় বাপ্পী যখন কাঁদেন, দর্শক তখন হাসে! বাপ্পীর উচ্চারণে অনেক সমস্যা রয়েছে, বাপ্পী নাকি অনেকটা মেয়েলি ঢংয়ে কথা বলেন; এসব বিষয়ও তুলে আনেন জয়। যদিও বাপ্পী এসবকে কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

একই অনুষ্ঠানে বাপ্পীর কথাবার্তায় দাম্ভিকতা প্রকাশ পেয়েছে বলেও জানাচ্ছে দর্শকরা। নিরব ও ইমনের মতো নায়কদেরকে তিনি কেবল ‘মডেল’ ভাবেন বলে জানান বাপ্পী। এছাড়া অভিনয়ে আরিফিন শুভ ১০০-তে ৫০ পাওয়ার যোগ্য বলেও উল্লেখ করেন তিনি।

‘সেন্স অব হিউমার’-এর এই পর্বে বাপ্পীর সঙ্গে অংশ নেন নায়ক সাইমন সাদিকও। অনুষ্ঠানে সাইমন মাল্টিস্টারার ছবিতে অভিনয়ের আগ্রহ প্রকাশ করেন। স্পষ্ট ভাষায় সাইমন বাপ্পীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমি স্যাক্রিফাইজিং ক্যারেক্টার কিংবা ভিলেনের ক্যারেক্টার করতেও রাজি আছি। তারপরও আমি চাই একসঙ্গে কাজ করতে। আমি, শুভ ভাই ও বাপ্পী, আমরা একসঙ্গে যদি ছবি করি, তাহলে সহজেই একটি হিট ছবি হয়।

সাইমন জানান, তিনি নিজে বাপ্পীকে অনেকবার বলেছেন একসঙ্গে কাজ করার জন্য। অনেক পরিচালকও নাকি বাপ্পীকে একসঙ্গে কাজ করার জন্য অফার দিয়েছিলেন, কিন্তু বাপ্পী রাজী হননি। এমনকি এই অনুষ্ঠানেও একসঙ্গে কাজের ব্যাপারে কোনো আগ্রহ দেখাননি তিনি। এই বিষয়টি নিয়েও অনেকে প্রশ্ন তুলছে। ইন্ডাস্ট্রির প্রয়োজনে একাধিক নায়কের একসঙ্গে কাজ করার প্রয়োজন থাকলেও বাপ্পীর এমন দাম্ভিকতা কেবলই হাস্যকর বলে মন্তব্য করছেন দর্শকরা।

‘সেন্স অব হিউমার’-এর এই পর্বের লিংক:

বাংলাদেশ জার্নাল/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত