ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

৫০০ কোটির ক্লাবে ‘সঞ্জু’!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১৮:৪৪

৫০০ কোটির ক্লাবে ‘সঞ্জু’!

সাম্প্রতিক সময়ে বলিউডের আর কোনো সিনেমা মুক্তির আগে এতো বেশি ইতিবাচক সাড়া ফেলেনি, যেটা হয়েছে ‘সঞ্জু’র ক্ষেত্রে। দীর্ঘ দিন ধরে এই এই সিনেমার জন্য দর্শকমনে ব্যাপক আগ্রহ কাজ করছিলো। আর মুক্তির পর সেটা যেন রকেট গতি পায়। চারদিকে ‘সঞ্জু’র জয়জয়কার। দর্শকের কাছে তুমুল গ্রহণযোগ্যতা আর বক্স অফিসে ব্যবসার ঝড় ‘সঞ্জু’কে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়।

এরই মধ্যে ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে ‘সঞ্জু’। তবে সেটা বিশ্বব্যাপী আয়ের হিসাবে। ভারতীয় গণমাধ্যম জানায়, মাত্র ১৫ দিনেই এই ছবি ৫০০ কোটি আয় ছাড়িয়ে গেছে।

শুধু ভারতেই ‘সঞ্জু’র আয় ৩০০ কোটি ছুঁই ছুঁই। এরই মধ্যে ২৯৫.১৮ কোটি রুপি আয় করে নিয়েছে ছবিটি। আগামীকালের মধ্যেই ছবিটি ৩০০ কোটির মেগাক্লাবে প্রবেশ করবে। যা কিনা ছবির মূল চরিত্রে অভিনয় করা রণবীর কাপুরের ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন হতে চলেছে।

বলিউড তারকা সঞ্জয় দত্তের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘সঞ্জু’। এটি পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। এতে সঞ্জয় দত্তের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর। এছাড়া সঞ্জয় দত্তের মা নার্গিসের চরিত্রে মনীষা কৈরালা, বাবা সুনীল দত্তের ভূমিকায় পরেশ রাওয়াল এবং সঞ্জুর বর্তমান স্ত্রী মান্যতা হিসেবে থাকছেন দিয়া মির্জা। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আনুশকা শর্মা।

‘সঞ্জু’ সিনেমাটি শুধু ব্যবসার দিক দিয়েই সফল নয়। বরং সাম্প্রতিক সময়ে বলিউডের সবচেয়ে প্রশংসিত ছবিও এটি। ছবিটি দেখে ভারতীয়সহ বিভিন্ন দেশের গণমাধ্যম ও চলচ্চিত্র সমালোচকরা এর ভূয়সী প্রশংসা করছেন। অনেক সমালোচক ছবিটিকে এক শব্দে ‘মাস্টারপিস’ বলে আখ্যা দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত