ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫ অাপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৬:২৮

প্রিন্ট

ক্যানসারে আক্রান্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম

ক্যানসারে আক্রান্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম
বিনোদন প্রতিবেদক

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম ক্যানসারে আক্রান্ত। সম্প্রতি তিনি শারীরিক চেকআপের জন্য ভারতের বেঙ্গালুরুতে যান। সেখানেই তার ক্যানসারের বিষয়টি জানায় চিকিৎসকরা। এরপর তিনি দেশে ফিরে এসে ঢাকায় ডাক্তার দেখান। আর ঢাকার চিকিৎসকরাই তার ক্যানসারের বিষয় নিশ্চিত করেছে।

 

একুশে পদকপ্রাপ্ত এই বরেণ্য শিল্পী এই রোগে একটুও ঘাবড়ে যাননি। তিনি বলেন, ক্যানসারতো একটা রোগ, আমি এই ক্যানসার কেন, মৃত্যুকেও ভয় করি না। ক্যানসারকে মোকাবেলা করার সাহস আমার আছে।

 

সুজেয় শ্যাম জানান, ক্যানসারের চিকিৎসার জন্য তিনি আগামী ৪ আগস্ট বেঙ্গালুরুতে যাচ্ছেন। সেখানে গিয়েই জানতে পারবেন, তিনি এখন ক্যানসারের কোন স্টেজে আছেন।

 

এদিকে সুজেয় শ্যামের চোখেও একটি বড় ধরণের সমস্যা রয়েছে। এর চিকিৎসার জন্যও তাকে অনেক অর্থ ব্যয় করতে হচ্ছে। এখন আবার ক্যানসারের চিকিৎসা। সবমিলে এই চিকিৎসা ব্যয় বহন করা তারপক্ষে সম্ভব না বলেও জানিয়েছেন তিনি। এখনো পর্যন্ত সরকারি বা বেসরকারি কোনো দিক থেকে সহযোগিতার কথা জানায়নি কেউ। তিনি নিজেও কারো কাছে সহযোগিতা চাননি বলে জানান সুজেয় শ্যাম।

 

সুজেয় শ্যাম স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং স্বাধীনতার প্রথম গানের সুরস্রষ্টা। ‘রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম’, ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘আয়রে মজুর কুলি’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’সহ বহু দেশাত্ববোধক গান লিখেছেন ও সুর করেছেন তিনি।

 

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত