ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ১৫:৪৭

প্রিন্ট

নিজ দেশে বিতর্কিত আতিফ আসলাম

নিজ দেশে বিতর্কিত আতিফ আসলাম
বিনোদন ডেস্ক

বলিউডের সফল ও জনপ্রিয় গায়ক আতিফ আসলাম। শুধু ভারত নয়, আতিফের জনপ্রিয়তা আন্তর্জাতিক অঙ্গনেও ব্যাপক। মিষ্টি কণ্ঠের এই গায়ক ভারতে বেশি জনপ্রিয় হলেও তিনি মূলত পাকিস্তানের শিল্পী। আর সেই পাকিস্তানেই বিতর্কে জড়িয়েছে তার নাম।

নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে গান গেয়ে তুমুল বিতর্কিত হন আতিফ আসলাম। কারণ, অনুষ্ঠানটি ছিলো পাকিস্তানের স্বাধীনতা দিবসের। সেই অনুষ্ঠানে আতিফের কণ্ঠে শোনা যায় ভারতের গান। আর এই কারণেই চরম সমালোচনার শিকার হয়েছেন তিনি।

একজন পাকিস্তানি হয়ে সে দেশের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আতিফ কীভাবে ভারতীয় গান গাইলেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। নেট দুনিয়ায়ও বিষয়টি নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। এই ঘটনার পর আতিফের দিকে আক্রমণ করে অনেকেই বলছেন, নিজ ধর্ম ইসলাম বা নিজ দেশ পাকিস্তানের প্রতি তার কোনো সম্মান নেই। তাই তিনি এমন কাজ করেছেন।

এদিকে বিষয়টি নিয়ে আতিফ আসলাম এখনো কিছু বলেননি। তবে তার পাশে দাঁড়িয়েছেন বেশ কয়েকজন শোবিজ তারকা। চিত্র সমালোচক ওমির আলভি বলেছেন, বলিউডের সিনেমা বা নাটক-সিরিয়াল পাকিস্তানে প্রকাশ্যে দেখানো হয়। তাই সঙ্গীতের ক্ষেত্রে এই ধরনের কোনো সীমারেখা থাকা উচিৎ নয়।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত