ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নাসিদ ও মিতুর ‘তোর শহরে বাড়ি’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১৪:০০

নাসিদ ও মিতুর ‘তোর শহরে বাড়ি’

নতুন গান নিয়ে আসছেন তরুণ কণ্ঠশিল্পী নাসিদ আহসান। আসন্ন কোরবানির ঈদকে ঘিরে প্রকাশ হতে যাচ্ছে গানটি। এর শিরোনাম ‘তোর শহরে বাড়ি’।

তোর ঘুমেতে ছন্দ হবো ভোরের মিষ্টি রোদ, বৃষ্টি শহর বুকে পুষি প্রিয় প্রতিশোধ/ যত্নে লেখা পদ্য আমার উড়িয়ে দিলাম ছাই, উড়ো চিঠি বলবে হঠাৎ তোর মতো কেউ নাই/-এমন নান্দনিক কথায় গানটি লিখেছেন মিজানুর রহমান সামি। নাসিফের সুরে গানটির সংগীতায়োজন করেছেন আদিব কবির।

ফরিদ উদ্দিন মোহাম্মদের পরিচালনায় নির্মিত হয়েছে ‘তোর শহরে বাড়ি’ গানের মিউজিক ভিডিও। সম্প্রতি গাজীপুরের রাজেন্দ্রপুর ইকো রিসোর্টে সম্পন্ন হয়েছে শুটিং। ভিডিওতে মডেল হয়েছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭ প্রতিযোগিতার প্রথম রানারআপ জাহারা মিতু ও শিল্পী নাসিদ আহসান। গানটির সিনেমাটোগ্রাফি করেছেন এইচ এম জামান।

গানটি প্রসঙ্গে এর গীতিকার সামি বলেছেন, গানের পাশাপাশি ‘তোর শহরে বাড়ি’র ভিডিওটাও দারুণ হয়েছে। আমরা ভীষণ আশাবাদি গানটি নিয়ে। রোম্যান্টিক ঘরানার এই গান আশা করি দর্শক-শ্রোতার মন ছুঁয়ে যাবে।

উল্লেখ্য, শিল্পী নাসিদ আহসানের প্রথম গান প্রকাশ হয় ২০১১ সালে। ‘প্রজাপতি মন’ শীর্ষক মিক্সড অ্যালবামের টাইটেল গানটি তিনি গেয়েছিলেন। এরপর লম্বা গ্যাপ দিয়ে আবারো গানে ফিরেছেন। এখন থেকে নিয়মিত গান করবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত