ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

নায়করাজের স্মরণে...

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১৩:০৭

নায়করাজের স্মরণে...

ঘড়ির কাঁটা নিয়ম করে ঘুরছে। আর তাইতো দেখতে দেখতেই পেরিয়ে গেলো একটি বছর। নায়করাজকে ছাড়া কেটেছে সিনেমা জগতের এই এক বছর। ভালো-মন্দে সময় কেটে গেলেও নায়করাজের অনুপস্থিতি ঠিকই সবার মনে অনুভূত হয়েছে।

গত বছরের ২১ আগস্ট সবাইকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক। সেই মোতাবেক তার প্রথম মৃত্যুবার্ষিকী ছিলো ২১ আগস্ট। কিন্তু ওই দিনে তার স্মরণে তেমন কোনো আয়োজন চোখে পড়েনি। কেবল পারিবারিকভাবেই নায়করাজকে স্মরণ করা হয়।

মূলত কোরবানির ঈদের কারণেই নায়করাজকে স্মরণের কোনো আয়োজন করতে পারেনি চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো। তাই আগামী ৩১ আগস্ট মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

এদিন সকাল ১০টায় বিএফডিসির জহির রায়হান ডিজিটাল ল্যাবে অনুষ্ঠিত হবে দোয়া মাহফিল ও স্মরণ সভা। এতে উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন প্রজন্মের নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা। থাকবেন নায়করাজের দুই ছেলে বাপ্পারাজ ও সম্রাটও।

বিষয়টি নিয়ে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানান, নায়করাজ রাজ্জাকের মৃত্যুবার্ষিকীর পরের দিনই ঈদ হওয়ার কারণে অনেকেই ঢাকার বাইরে চলে যান। এজন্য কয়েক দিন পিছিয়ে আমরা আয়োজন করছি। সকাল থেকে কোরআন খতম চলবে, এরপর ১০টায় নায়করাজের বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত