ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

অস্কারের জন্য বাংলাদেশি ছবি আহ্বান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১৩:৪২  
আপডেট :
 ৩০ আগস্ট ২০১৮, ১৪:৪২

অস্কারের জন্য বাংলাদেশি ছবি আহ্বান

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কার। প্রতি বছর জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই পুরস্কার প্রধান করা হয়। আগামী বছর অনুষ্ঠিত হবে অস্কারের ৯১তম আসর। এই আসরে বিদেশী ভাষার চলচ্চিত্র বিভাগে অংশগ্রহণের জন্য বাংলাদেশি ছবি আহ্বান করা হয়েছে।

প্রতিবছরের মতো এবারো অস্কারের বিদেশী ভাষার চলচ্চিত্রের প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজ এর উদ্যোগে একটি কমিটি গঠন করা হয়েছে। ৯ সদস্যের এই কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খান।

৯১তম অস্কার বাংলাদেশ কমিটি অস্কারের বিদেশী ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশী চলচ্চিত্র আহ্বান করেছে। ০১ অক্টোবর ২০১৭ এর পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে ৭(সাত) দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের হাসান হোল্ডিং, ৯ম তলা, ৫২/১ নিউস্কাটন, ঢাকা-১২১৭ থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করে আগামী ২০ সেপ্টেম্বর, ২০১৮ বেলা ৫টার মধ্যে জমা দিতে হবে।

আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯১তম অস্কার। চলচ্চিত্রের বিভিন্ন শাখায় সেরাদের জন্য এই পুরস্কার দেয় অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত