ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

কবিতা লিখলেন অমিতাভ বচ্চন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৫

কবিতা লিখলেন অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন। বলিউডের এক মহাতারকা। অভিনয়ে যাকে আদর্শ মানেন কয়েক প্রজন্মের শিল্পীরা। জনপ্রিয়তার আকাশে বিচরণ করছেন কয়েক যুগ ধরে। তাকে বলা হয় বলিউডের শাহেনশাহ। এই অমিতাভ বচ্চন শুধু একজন অভিনেতাই নন, তিনি উপস্থাপক হিসেবেও অনন্য। তার সঞ্চালনায় ‘কন বনেগা ক্রোড়পতি’ ভারতীয় টিভি অনুষ্ঠানের অন্যতম জনপ্রিয় শো।

অমিতাভ বচ্চন সোশ্যাল মিডিয়ায় বরাবরই সক্রিয়। প্রতিনিয়ত ভক্তদের সঙ্গে যুক্ত থাকতে পছন্দ করেন এই মহারথি। নিজের ব্যক্তিগত ও পরিবারের বিভিন্ন বিষয়ও ভক্তদের সঙ্গে শেয়ার করেন। সম্প্রতি টুইটারে একটি কবিতা লিখে পোস্ট করেছেন অমিতাভ বচ্চন।

কবিতাটি এমন- ‘ইয়ে গর্ব হ্যায় মেরা, বেটি, বেটিয়া যব উবহার কর আতি হ্যায়। আপনে দমপর কুছ করকে হামে দিখাতা হ্যায়। মতিয়োঁ সে পিরয়ি হুয়ি ইয়ে মালা এয়সে করনা গহেনা ইয়ে আনমোল হ্যায়। ইসে সুরক্ষিত রাখনা’।

কবিতাটির বাংলা অর্থ দাঁড়ায়- ‘আমি আমার মেয়েদের জন্য, তাদের সাফল্যের জন্য গর্বিত। তারা গলায় পরে থাকা মালায় গাঁথা মুক্তের মতো। এই রত্নদের সবসময় সুরক্ষিত রাখা উচিত’।

অমিতাভ বচ্চন এই কবিতাটি লিখেছেন তার মেয়ে শ্বেতা বচ্চন নন্দা ও নাতনি নভ্যা নভেলি নন্দাকে নিয়ে লিখেছেন। অমিতাভ বরাবরই কন্যা সন্তানদের অগ্রাধিকার দেন। সেজন্য বিভিন্ন অনুষ্ঠানে তিনি মেয়ে ও নাতনিকে নিয়ে যান।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত