ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আবারো সিআইপি হলেন অনন্ত জলিল

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২২

আবারো সিআইপি হলেন অনন্ত জলিল

সিআইপি (কমার্শিয়ালি ইম্পর্ট্যান্ট পারসন) বা বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি; দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) কর্তৃক প্রদত্ত একটি সম্মান এটি। বাণিজ্যিক খাতে সম্মানজনক এই মর্যাদা পেলেন চিত্রনায়ক ও সফল ব্যবসায়ী অনন্ত জলিল।

সোমবার (৩ সেপ্টেম্বর) রাজধানীতে এক অনুষ্ঠানে ২০১৫ সালের জন্য মনোনীতদের হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এবার ১৭৮ ব্যবসায়ীকেকে দেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সিআইপি সম্মানে ভূষিত করেছে সরকার। এর মধ্যে ১৯টি খাতে পণ্য রফতানির জন্য ১৩৬ জনকে এবং ব্যবসা-বাণিজ্যে অবদান বিবেচনায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ৪২ জনকে সিআইপি কার্ড দেয়া হয়। এর মধ্যে একজন অনন্ত জলিল।

সিআইপিরা সচিবালয়ে প্রবেশ, বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রনসহ, বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

অনন্ত জলিল এর আগেও সিআইপি হয়েছেন। তিনি এজে গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এবং মুনসুন ফিল্মসের কর্ণধার। ১৯৯৯ সাল থেকে তিনি ব্যবসায়ের সঙ্গে জড়িত।

এদিকে কয়েক বছর বিরতি দেয়ার পর আবারো চলচ্চিত্রে ফিরছেন অনন্ত জলিল। শিগগিরই তার নতুন ছবি ‘দিন: দ্য ডে’ ছবির কাজ শুরু করবেন। ছবিতে তার বিপরীতে অভিনয় করবেন তারই স্ত্রী বর্ষা।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত