ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ধর্মানুভূতিতে আঘাত, সালমানের বিরুদ্ধে মামলা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৯  
আপডেট :
 ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০২

ধর্মানুভূতিতে আঘাত, সালমানের বিরুদ্ধে মামলা

আইনি ঝামেলা যেন পিছুই ছাড়ছে না বলিউড ভাইজানের। একটা মামলায় জামিন পাচ্ছেন, তো আরেকটি মামলায় জড়িয়ে পড়ছেন সালমান খান। কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় কিছু দিন আগেই জামিনে ছাড়া পান সালমান। এরইমধ্যে তার বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের হলো।

হিন্দু ধর্মানুভূতিতে আঘাত করার অভিযোগে সালমানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভারতের বিহারের পুলিশ। বিহারের মোজাফফর কোর্টের এক আদেশে এই মামলা দায়ের করা হয়েছে। সেখানে শুধু সালমানই নন, আরো ছয় জনকে আসামী করা হয়েছে।

সালমান খান প্রযোজিত নতুন ছবি ‘লাভরাত্রি’। ছবিতে দুর্গাপূজার রাতকে লাভরাত্রি বোঝানো হয়েছে। যেটাকে হিন্দু ধর্মমতে ‘নবরাত্রি’ বলা হয়ে থাকে। এই ছবির নামটিই হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে দাবি বিশ্ব হিন্দু পরিষদের। এজন্য ছবিটির মুক্তি রুখতে বং ছবির সঙ্গে জড়িতদের বিচারের দাবি জানিয়েছে সংস্থাটি।

বিশ্ব হিন্দু পরিষদ থেকে জানানো হয়, পবিত্র ‘নবরাত্রি’কে বিকৃত করে ‘লাভরাত্রি’ নাম দেয়া হয়েছে ছবিটির। দুর্গাপূজার মতো ধর্মীয় উৎসবকে ছোট করার উদ্দেশ্যেই এমনটা করা হয়েছে। তাই বিষয়টির সুষ্ঠু বিচারের দাবি করছেন তারা।

এরইমধ্যে মামলাটির তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম। দোষী সাব্যস্ত হলে সালমান খানসহ বাকিরা গ্রেপ্তার হতে পারেন।

প্রসঙ্গত, ‘লাভরাত্রি’ ছবিতে অভিনয় করেছেন আয়ুশ শর্মা ও ওয়ারিনা হুসাইন। ছবিটি পরিচালনা করেছেন অভিরাজ কে মিনাওয়ালা। আগামী ৫ অক্টোবর এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত