ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৭

প্রিন্ট

সালমান শাহকে নিয়ে আগুনের গান

সালমান শাহকে নিয়ে আগুনের গান
বিনোদন ডেস্ক

বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ। মৃত্যুর দুই দশক পরেও তিনি দর্শকমনে দারুণভাবে বিরাজমান। তার প্রতি সিনেমাপ্রেমি মানুষের ভালোবাসা একটু কমেনি। তাইতো প্রতি বছর তার জন্মদিন উপলক্ষে ভক্ত-অনুরাগীরা নানা আয়োজনের মধ্য দিয়ে সালমান শাহকে স্মরণ করে।

তেমনই এক উদ্যোগ নিয়েছেন কণ্ঠশিল্পী আগুন ও সুরকার মুরাদ নূর। নায়ক সালমান শাহর স্মরণে তারা বেঁধেছেন একটি গান। এর শিরোনাম ‘লাভ ইউ সালমান শাহ’। গানটির কথা লিখেছেন নীহার আহমেদ ও নবাব আমিন। সংগীতায়োজনে আছেন মুশফিক লিটু।

সালমান শাহ ও আগুনের ক্যারিয়ার শুরু হয় একই সিনেমার মাধ্যমে। সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে কাজ করে রাতারাতি তারকা বনে যান তারা। এরপর দু’জনের মধ্যে ভালো বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়। একসঙ্গে বেশ কয়েকটি ছবিতেই কাজ করেছেন। সালমানের ঠোঁটে আগুনের গানগুলো বাংলার দর্শকরাও ভালোবেসে গ্রহণ করেন।

গানটি প্রসঙ্গে আগুন বলেন, সালমান স্মরণে যে গানটি গেয়েছি, এর পুরো কৃতিত্ব মুরাদ নূরের। তার উদ্যোগেই গানটি করা। সালমান অভিনীত যতগুলো সিনেমা রয়েছে, সবগুলো সিনেমার নাম দিয়ে এই গান লেখা হয়েছে। বিষয়টা একেবারে অন্যরকম। আশা করি গানটি সবার ভালো লাগবে।

এদিকে সুরকার মুরাদ নূর বলেন, আমি বরাবরই একটু ভিন্ন কিছু করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সালমান শাহকে সামনাসামনি দেখার সৌভাগ্য আমার হয়নি। কিন্তু তাকে অন্তরে লালন করি। তাকে নিয়ে কিছু করতে পারছি, এটা ভেবেই আনন্দ ও গর্ব হচ্ছে। আশা করি আমাদের এই সম্মিলিত প্রচেষ্টা সবার মন ছুঁয়ে যাবে।

নূর ক্রিয়েশনস’র পরিকল্পনায় আগামী ১৯ সেপ্টেম্বর সালমান শাহর জন্মদিনে ‘লাভ ইউ সালমান শাহ’ গানটি প্রকাশ হবে।

বাংলাদেশ জার্নাল/মুএ/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত