ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

৭৭-২০০ কোটির আবদার, যা বললেন অর্থমন্ত্রী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৫৮  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০৩

৭৭-২০০ কোটির আবদার, যা বললেন অর্থমন্ত্রী

'মাননীয় মন্ত্রী, মাত্র ৩০ সেকেন্ডের জন্য আপনার দৃষ্টি আকর্ষণ করছি। আমাদের চলচ্চিত্র ডিজিটাল হতে মাত্র ৭৭ কোটি টাকা দরকার৷ আমরা ডিজিটাল চলচ্চিত্র বানাচ্ছি, কিন্তু সেটা ডিজিটালি পরিবেশন করতে পারছি না। শুধুমাত্র ৭৭ কোটি টাকা হলেই আমাদের এই ইন্ডাস্ট্রি বেঁচে যায়। অর্থমন্ত্রী আমাদের গোটা দেশের প্রযোজক। আপনি চাইলে অচিরেই আমাদের ইন্ডাসট্রির এই সংকট অবস্থা কেটে যাবে।'- বললেন পরিচালক ও প্রযোজক মোহাম্মদ হোসেন জেমি।

চিত্রনায়ক আলমগীর বললেন, মন্ত্রী মহোদয়ের কাছ থেকে জেনেছি গতবার চার লক্ষ পয়ষট্টি হাজার কোটি টাকা বাজেট নির্ধারণ হয়েছিল। ৭৭ কোটি নয়, মাত্র ২০০ কোটি টাকা আমাদের চলচ্চিত্রের জন্য বরাদ্দ দিয়ে আমাদের ইন্ডাস্ট্রিকে বাঁচান। চলচ্চিত্রকে বিশ্বদরবারে পৌঁছে দিতে আমাদের এই সহযোগিতা করুন। এতো বড় বাজেটের তুলনায় দুই'শ কোটি টাকা কোনো ব্যাপার না।

বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে উদ্দেশ্য করে ঢাকাই চলচ্চিত্রের এই দুই সফল ব্যক্তিত্ব কথাগুলো বলেছেন। রোববার বিকালে রাজধানীর রেডিসন হোটেলে অনুষ্ঠিত 'নতুন মুখের সন্ধানে' প্রতিযোগিতার উদ্বোধনের সময় তারা চলচ্চিত্রের উন্নয়নের জন্য এই অনুরোধ জানান।

শুধু আলমগীর ও জেমি নন, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও প্রযোজক খোরশেদ আলম খসরুও একই অনুরোধ জানান অর্থমন্ত্রীর কাছে। জবাবে অর্থমন্ত্রী কোনো স্পষ্ট ঘোষণা দেননি। তবে নিরাশও করেননি।

অর্থমন্ত্রী বলেন, আসলে সংস্কৃতি বিষয়ক কোনো কাজে নির্দিষ্ট পরিমাণ অর্থ সহায়তার ঘোষণা দেয়া যায় না। তবে চলচ্চিত্রের উন্নয়নে আমার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা থাকবে। আমিও চাই, আমাদের চলচ্চিত্রের স্বর্ণালী দিন ফিরে আসুক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, নতুন মুখ যারা আসবে তাদের ভেতর সংস্কৃতির চেতনাবোধ থাকতে হবে। শিল্পের প্রতি ভালোবাসা থাকতে হবে। তাছাড়া শুধু নতুন মুখ বাছাই করলেই হবে না, তাদেরকে ভালোভাবে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলতে হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত