ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

আজীবন সম্মাননা পাচ্ছেন সুবীর নন্দী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০০  
আপডেট :
 ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৩

আজীবন সম্মাননা পাচ্ছেন সুবীর নন্দী

বাংলা গানের অনন্য এক শিল্পী সুবীর নন্দী। প্রায় পঞ্চাশ বছরের দীর্ঘ ক্যারিয়ার তার। গানের সঙ্গে যুক্ত থেকে সমৃদ্ধ করেছেন দেশীয় সংগীতের ভাণ্ডার। তার কণ্ঠে অসংখ্য গান জয় করেছে কালের সীমানা। বিভিন্ন প্রজন্মের কাছে অসামান্য জনপ্রিয় এই গায়ক পেয়েছেন জাতীয় পর্যায়ের অনেক সম্মাননা। এবার তাকে আজীবন সম্মাননা দেয়া হচ্ছে।

‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন সুবীর নন্দী। শুক্রবার (২১ সেপ্টেম্বর) হবিগঞ্জের ‘দ্যা প্যালেস’ হোটেলের উন্মুক্ত চত্বরে অনুষ্ঠিত হবে অ্যাওয়ার্ডটির এবারের আয়োজন। সেখানেই সুবীর নন্দীর হাতে তুলে দেয়া হবে সম্মাননা।

চ্যানেল আই কর্তৃপক্ষ জানিয়েছে, এবার নতুন করে একটি বিভাগ যুক্ত হচ্ছে পুরস্কার।। সেটা হচ্ছে, দুই যুগেরও বেশি সময় ধরে যারা সংগীত জগতে বিচরণ করছেন, তাদেরকে ‘গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ড’ দেয়া হবে।

এবারের চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসে দেওয়া হবে আজীবন সম্মাননাসহ ১৬টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কার এবং ৬ ক্যাটাগরিতে গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস। ক্যাটাগরিগুলো হলো: রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, লোকসংগীত, গীতিকার, সংগীত পরিচালক, মিউজিক ভিডিও, কাভার ডিজাইন, সাউন্ড ইঞ্জিনিয়ার, আধুনিক গান, ব্যান্ড, নবাগত, ছায়াছবির গান এবং উচ্চাঙ্গসংগীত (কণ্ঠ)। অন্যদিকে গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস ক্যাটাগরিতে থাকছে: রবীন্দ্র, নজরুল, লোক, ছায়াছবি, আধুনিক ও গোল্ডেন মেকার।

তিন ঘণ্টা ব্যাপী অনুষ্ঠিত হবে এবারের ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানটির উপস্থাপনা করবেন ফারজানা ব্রাউনিয়া। পরিচালনায় থাকছেন ইজাজ খান স্বপন।

পুরস্কার প্রদানের পাশাপাশি সাংস্কৃতিক পর্বে বিভিন্ন পরিবেশনায় থাকছেন: মমতাজ, সুবীর নন্দী, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, মিতালী মুখার্জী, চন্দনা মজুমদার, ফেরদৌস আরা, রেজওয়ানা চৌধুরী বন্যা, আফজাল হোসেন, কণা, মেহরীন, কোনাল, এলিটা, অনিমা রায়, নুসরাত ফারিয়া প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত