ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন ঐশ্বরিয়া

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১২:৫৫

যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন ঐশ্বরিয়া

বলিউডজুড়ে এখন একটাই ইস্যু। সেটা হচ্ছে যৌন হেনস্তা। যুগ যুগ ধরে চলতে থাকা এই আগ্রাসনের বিরুদ্ধে সরব হচ্ছেন এই ইন্ডাস্ট্রির অভিনেত্রীরা। শুরুটা অভিনেত্রী তনুশ্রী দত্তের মাধ্যমে। নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে বলিউডে তোলপাড় করে দেন এই সাবেক নায়িকা।

তনুশ্রীর পর সাহস পেয়েছেন আরো অনেকেই। মুখ খুলেছেন কঙ্গনা রানাউত, সোনম কাপুর, স্বরা ভাস্কর ও লেখক বিনতা নন্দাসহ অনেকেই। তাদের অভিযোগে তোপের মুখে পড়েছেন বলিউডের সংস্কারি অভিনেতা খ্যাত অলোক নাথ, নানা পাটেকর ও নির্মাতা বিকাশ বহেলের মতো লোকজন।

এবার যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন ঐশ্বরিয়া। সাবেক এই বিশ্বসুন্দরী সম্প্রতি একটি অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানেই উঠে আসে যৌন হেনস্তার প্রসঙ্গ। ঐশ্বরিয়া বলেন, আমি আগেও এটা নিয়ে কথা বলেছি। এখনো বলে যাচ্ছি।

যৌন হেনস্তার বিরুদ্ধে অভিনেত্রীদের প্রতিবাদী হওয়াকে স্বাগত জানিয়ে ঐশ্বরিয়া বলেন, বর্তমানে নারীরা যেভাবে যৌন হেনস্তার বিরুদ্ধে মুখ খুলছেন, তাকে আমি স্বাগত জানাই। আপনি বিশ্বের যেখানেই থাকেন না কেন, যৌন হেনস্তার বিরুদ্ধে আপনার অভিযোগ সংবাদমাধ্যম এখন গুরুত্ব দিয়ে শুনতে শুরু করেছে। সবার সামনেই এখন তা প্রকাশ হচ্ছে। এটি ভালো পদক্ষেপ।

বচ্চন পরিবারের এই বধূ আরো বলেন, নারীদের ওপর হেনস্তার ঘটনা নতুন নয়। বহুকাল ধরে এসব চলে আসছে। কিন্তু নারীরা যেভাবে এবার যৌন হেনস্তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন, তা দেখে ভালো লাগছে। সামাজিক যোগাযোগমাধ্যমের কারণে বিশ্ব এখন ছোট হয়ে এসেছে। ছোট ছোট কথা এখন ধীরে ধীরে বড় হতে শুরু করেছে। যারা হেনস্তা নিয়ে প্রতিবাদ জানাচ্ছেন, তাদের পাশে দাঁড়াতে হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত