ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৭:২২

প্রিন্ট

যৌন হেনস্তার প্রতিবাদে সিনেমা ছাড়লেন আমির!

যৌন হেনস্তার প্রতিবাদে সিনেমা ছাড়লেন আমির!
বিনোদন ডেস্ক

যৌন হেনস্তার প্রতিবাদে গোটা বলিউড এখন উত্তাল। একের পর এক অভিনেত্রী বিস্ফোরক সব তথ্য জানাচ্ছেন আর সঙ্গে সঙ্গে সেই বিষয় নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় উঠছে। তনুশ্রী দত্ত, কঙ্গনা রানাউত কিংবা গীতিকা ত্যাগী’রা জানিয়েছেন তাদের সঙ্গে ঘটে যাওয়া আপত্তিকর ঘটনাগুলোর অভিজ্ঞতা।

প্রতিবাদ জানানো অভিনেত্রীদের পাশে দাঁড়িয়েছেন বলিউডের সিংহভাগ তারকা। এবার এগিয়ে এলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। যৌন হেনস্তার প্রতিবাদে সিনেমা ছাড়লেন আমির। চূড়ান্তভাবেই আমির এই সিদ্ধান্তটি নিয়েছেন।

নির্মাতা সুভাষ কাপুরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন অভিনেত্রী গীতিকা ত্যাগী। এই পরিচালকের নির্দেশনায় গুলশান কুমারের বায়োপিক ‘মোঘল’-এ অভিনয় করার কথা আমির খানের। এই সিনেমা থেকেই সরে দাঁড়িয়েছেন আমির।

গীতিকা ত্যাগী টুইট করে তার সঙ্গে সুভাষ কাপুরের অশালীন আচরণের কথা আমিরের স্ত্রী কিরণ রাওকে জানান। এরপরই আমির ও কিরণ সিদ্ধান্ত নেন, ‘মোঘল’ সিনেমা থেকে সরে দাঁড়ানোর। শুধু অভিনয়ই নয়, এই ছবির প্রযোজনায়ও থাকার কথা ছিলো আমিরের। সেই অবস্থান থেকেও সরে এসেছেন এই সুপারস্টার।

এই প্রসঙ্গে আমিরের স্ত্রী কিরণ রাও বলেন, আমির খানের প্রযোজনা সংস্থা সবসময় যৌন হেনস্থা বা শারীরিক নিগ্রহের ঘটনায় ‘জিরো টলারেন্স’ নীতিতে বিশ্বাসী। আমাদের কাছে এই খবর আসা মাত্রই সরে আসার সিদ্ধান্ত নিই। কারণ যার সঙ্গে কাজ করতে যাচ্ছি, অভিযোগের আঙুল তার দিকেই।

আদালত থেকে যদিও এই ঘটনার কোনো রায় আসেনি এখনো। তবে সুভাষ কাপুর বলেছেন, আমির খান ও কিরণের সিদ্ধান্তকে আমি শ্রদ্ধা জানাই। আদালতেই প্রমাণ হয়ে যাবে আমার কোনো দোষ নেই।

এদিকে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে অনলাইনে। যেটাতে দেখা যায়, সুভাষ কাপুরকে চড় মারছেন গীতিকা। এই ভিডিও দেখেই অনেকে নিশ্চিত, গীতিকার সঙ্গে সুভাষ অশালীন আচরণ করেছেন বলেই তিনি চড় মেরেছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত