ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

অবশেষে সিনেমা ছাড়লেন নানা পাটেকর!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১৫:৩৬  
আপডেট :
 ১৩ অক্টোবর ২০১৮, ১৫:৪৯

অবশেষে সিনেমা ছাড়লেন নানা পাটেকর!

বলিউডের শক্তিমান অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠে কিছু দিন আগে। ‘আশিক বানায়া আপনে’ খ্যাত অভিনেত্রী তনুশ্রী দত্ত এই অভিযোগ করেন। বছর দশেক আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে তনুশ্রীর সঙ্গে আপত্তিকর আচরণ করেছিলেন নানা, এমনটাই দাবি করেছেন তনুশ্রী। এরপর থেকেই পুরো বলিউডে এখন যৌন হেনস্তার প্রতিবাদে ‘হ্যাশট্যাগ মিটু’ অভিযান চলছে।

তনুশ্রীর অভিযোগের কারণে বিতর্কের মুখে পড়েছেন নানা পাটেকর। আর তাই চলমান ‘হাউজফুল-৪’ সিনেমা থেকে তিনি সরে দাঁড়িয়েছেন। তার পরিবারের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম বলছে, অক্ষয় কুমার হাউসফুল-ফোর সিনেমার শুটিং বন্ধের ঘোষণা দেয়ার পর সিনেমাটি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন নানা পাটেকর। এ অভিনেতা মনে করছেন এ মুহূর্তে তার সিনেমাটি থেকে সরে যাওয়া উচিৎ। পাশাপাশি সিনেমা ও এর সঙ্গে সংশ্লিষ্টদের জন্য শুভ কামনাও জানিয়েছেন নানা।

এর আগে ‘হাউজফুল ৪’ সিনেমার শুটিং বন্ধ করিয়েছেন অক্ষয় কুমার। কোনো দোষী ব্যক্তির সঙ্গে কাজ করতে চান না বলে প্রযোজককে অনুরোধ করে এই সিনেমার শুটিং বন্ধ করান অক্ষয়।

এরপরই সিনেমাটির পরিচালনা থেকে সরে দাঁড়ান সাজিদ খান। কারণ তার বিরুদ্ধেও তিনজন নারী যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন। বিতর্কের মুখে অনেকটা বাধ্য হয়েই পরিচালনা থেকে সরে দাঁড়িয়েছেন এই নির্মাতা। সাজিদ খান বলেছেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে এবং আমার পরিবার, ‘হাউজফুল-৪’ সিনেমার প্রযোজক ও শিল্পীদের ওপর যে চাপ দেয়া হচ্ছে এর পরিপ্রেক্ষিতে যতক্ষণ পর্যন্ত না আমি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারছি, নৈতিক দায়িত্ববোধ থেকে পরিচালকের আসন ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছি। আমি আমার মিডিয়ার বন্ধুদের কাছে অনুরোধ করছি যতক্ষণ পর্যন্ত সত্য প্রকাশ না পাচ্ছে এ বিষয়ে কোনো বিচার করবেন না।’

সর্বশেষ খবর অনুযায়ী, নানা পাটেকরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন তনুশ্রী দত্ত। শুধু নানা পাটেকরই নয়, সেই মামলায় আসামীর তালিকায় রয়েছেন নির্মাতা গণেশ আচার্যও। মামলার আগে অবশ্য তনুশ্রীকে আইনি নোটিশ পাঠিয়েছিলেন নানা পাটেকর। কিন্তু দমে যাননি এই নায়িকা। সুষ্ঠু বিচারের দাবিতে তিনি লড়ে যাচ্ছেন। আর তার দেখাদেখি এখন বলিউডের অন্য নায়িকারাও যৌন হেনস্তার বিরুদ্ধে সরব হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত