ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

যৌন হেনস্তা: আঙুল এবার শাহরুখের দিকে!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১৬:২২  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০১৮, ১৬:৩৮

যৌন হেনস্তা: আঙুল এবার শাহরুখের দিকে!

অমিতাভ বচ্চন থেকে সালমান খান, কিংবা সুভাষ ঘাই থেকে সাজিদ খান, কারো নাম বাদ যায়নি। যৌন হেনস্তার প্রতিবাদে চলমান ‘হ্যাশট্যাগ মিটু’ অভিযানে জড়িয়েছে সবার নাম। অভিনেত্রী ও নারী কলাকুশলীরা তাদের সঙ্গে ঘটে যাওয়া হেনস্তার ঘটনাগুলোর কথা ফাঁস করছেন, আর সেই অভিযোগে ফেঁসে যাচ্ছেন বলিউডের নামজাদা অভিনেতা, নির্মাতা ও প্রযোজকেরা।

এবার মিটু অভিযোগে জড়ালো বলিউড বাদশাহ শাহরুখ খানের নাম। এক অভিনেত্রী কিং খানের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। যদিও তার অভিযোগটি প্রত্যক্ষ্যভাবে শাহরুখের ওপর নয়, বরং প্রযোজক করিম মোরানির ওপর।

শাহরুখের ‘রা ওয়ান’, ‘হ্যাপি নিউ ইয়ার’ ও ‘চেন্নাই এক্সপ্রেস’-এর মতো তুমুল জনপ্রিয় ছবির প্রযোজক করিম মোরানি। এই প্রযোজকের বিরুদ্ধে গত বছর ধর্ষণের অভিযোগ করেন এক অভিনেত্রী। তখন বিষয়টি তেমন আলোচনা হয়নি।

তবে চলমান হ্যাশট্যাগ মিটু ইস্যুতে আবারো মুখ খুলেছেন সেই অভিনেত্রী। তার দাবি, করিম মোরানির মতো ধর্ষকের সঙ্গে কীভাবে শাহরুখ খান সম্পর্ক রাখেন। তিনি তো জানেন এই লোকটার চরিত্র ভালো নয়। সে নারীদের সম্মান করতে জানে না। সব জেনে বুঝেই করিমকে বন্ধু মনে করেন শাহরুখ। অর্থাৎ, করিমের সব কাজেই তার স্বীকৃতি আছে। করিম আমার সঙ্গে যা করেছে তা সমর্থনের জন্য শাহরুখেরও শাস্তি হওয়া উচিত।

শাহরুখ খান ও প্রযোজক করিম মোরানি

ঘটনার বর্ণনা দিতে গিয়ে ওই অভিনেত্রী বলেন, ‘করিম আমায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করেছে। আমার নগ্ন ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল। পানীয়তে মাদক মিশিয়ে আমায় জোর করে সেটা খাইয়ে ধর্ষণ করে। এমনকি ওর ছবিতে কাজ করার কথা বলে আমায় ‘দিলওয়ালে’ ছবির শুটিংয়ের জন্য জোর করে রামোজি ফিল্ম সিটিতে ডেকে পাঠায়। তারপর আমায় সেখানেও অত্যাচার করে। মানসিক এবং শারীরিক দুইভাবেই অত্যাচার করে সে।’

ওই অভিনেত্রী আরো বলেন, আমার নগ্ন ছবি পরিবারকে পাঠিয়ে দেওয়ার হুমকি দিয়ে আমাকে দিয়ে অনেক নোংরা কাজ করিয়েছে। আমি আপত্তি করলে আন্ডারওয়ার্ল্ডের লোকজনদের দিয়ে আমায় খুন করিয়ে দেয়ার হুমকি দিতো সে।’

শুধু করিম মোরানিই নয়, বলিউডের অভিনেতাদের দ্বারাও যৌন হেনস্তার শিকার হয়েছেন ওই অভিনেত্রী। তবে তিনি তাদের নাম নিতে চান না।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত