ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

‘নিকট অতীতের সবচেয়ে ভালো ছবি দেবী’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৫:১৬  
আপডেট :
 ১৬ অক্টোবর ২০১৮, ১৫:৫০

‘নিকট অতীতের সবচেয়ে ভালো ছবি দেবী’

‘নিকট অতীতে মুক্তি পাওয়া বাংলাদেশের কোনো সিনেমা এতো ভালো লাগেনি, যতটা ভালো লেগেছে ‘দেবী’ দেখার পর। ছবিটি দেখার পর আমি রীতিমত মুগ্ধ হয়ে গেছি। এমন একটি ছবি প্রযোজনা করার জন্য জয়া আহসানকে ধন্যবাদ।’

কথাগুলো বললেন দেশের অন্যতম সিনেমা হল মধুমিতা’র মালিক ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ। সোমবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে ‘দেবী’র মুক্তি উপলক্ষে অনুষ্ঠিত গেট-টুগেদার-এ বক্তব্য রাখেন তিনি।

বক্তব্য রাখছেন ইফতেখার উদ্দিন নওশাদ

নওশাদের ভাষ্য, আমি হুমায়ূন আহমেদের মিসির আলি চরিত্রটা সম্পর্কে তেমন জানি না। কারণ আমি দেবী পড়িনি। তবে ছবিটি দেখার পর দারুণ লেগেছে। দর্শকের জন্য নতুন কিছু আছে। পরিবারকে নিয়ে একসঙ্গে দেখার মতো ছবি এটি।

শুধু নওশাদই নন, ‘দেবী’ দেখার পর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সেন্সর বোর্ডের আরেক সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি বলেন, ছবিটি দেখার পর আমি প্রথমেই ফোন করেছিলাম চঞ্চল চৌধুরীকে। বলেছিলাম, ‘আমি তোমার অভিনয় দেখে মুগ্ধ হয়ে গেছি। তোমার তুলনা নেই চঞ্চল।’ শুধু আমি না, সেন্সর বোর্ডে ‘দেবী’ দেখার পর আমরা আলোচনা করছিলাম একজন মানুষ (চঞ্চল চৌধুরী) তার অভিনয় দিয়ে নিজেকে কীভাবে ভাঙেন! কীভাবে জনপ্রিয়তার তুঙ্গে থাকতে পারেন! তার উদাহরণ আমাদের চঞ্চল চৌধুরী। সত্যি তার জন্য গর্ব হয়।

বক্তব্য রাখছেন মুশফিকুর রহমান গুলজার

‘দেবী’র এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। এছাড়া ‘দেবী’র পুরো টিমের পাশাপাশি হাজির হয়েছিলেন শোবিজের অনেক তারকা।

‘দেবী’ ছবিটি নির্মিত হয়েছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে। এটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস। ছবিতে মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী ও রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এছাড়াও আছেন শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের প্রমুখ।

সরকারি অনুদানের পাশাপাশি ‘দেবী’ প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান সি-তে সিনেমা। আগামী ১৯ অক্টোবর দেশব্যাপী ‘দেবী’ মুক্তি পাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত