ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বাচ্চুর স্মরণে গাইবেন জেমস

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৫:৫৮

বাচ্চুর স্মরণে গাইবেন জেমস

আইয়ুব বাচ্চু ও জেমস, বাংলা ব্যান্ড সংগীতের দুই মহারথি। তাদের গানে মেতেছে একাধিক প্রজন্ম, সুরের মূর্ছনায় ডুব দিয়েছে কোটি কোটি শ্রোতা। পাল্লা দিয়ে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তারা। শোনা যায়, এই জনপ্রিয়তার দৌড়ের কারণে জেমস ও আইয়ুব বাচ্চুর ব্যক্তিগত সম্পর্ক খুব একটা ভালো ছিলো না।

যদিও আইয়ুব বাচ্চু বা জেমস প্রকাশ্যে কখনই কারোর সম্পর্কে বিরূপ মন্তব্য করেননি। বরাবরই একে-অপরের কাজের প্রশংসা করেছেন, সম্মান দিয়েছেন।

গুঞ্জনে সীমাবদ্ধ থাকা দূরত্বটাও ঘুচে গেছে মৃত্যুতে। বৃহস্পতিবার আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর শোনার পর ভেঙে পড়েছেন জেমস নিজেও। ছুটে আসতে চেয়েছিলেন রাজধানীর স্কয়ার হাসপাতালে। কিন্তু না, ততক্ষণে জেমস বরগুনায়। বাংলাদেশ সরকার আয়োজিত উন্নয়ন কনসার্টে অংশ নিতে গেছেন সেখানে। তাই ইচ্ছে থাকা সত্ত্বেও বাচ্চুকে দেখতে আসতে পারেননি।

তবে না, সংগীতের এই মহারথির বিদায়ে একেবারে প্রতিক্রিয়াহীন থাকছেন না জেমস। জানিয়েছেন, বরগুনার সেই কনসার্টে তিনি আইয়ুব বাচ্চুর স্মরণে গান পরিবেশন করবেন। এমনকি এই কনসার্টটি আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করছেন জেমস।

শুধু তাই নয়, ফেসবুকে একটি ছবি পোস্ট করে জেমস লিখেছেন, বাংলা রক সঙ্গীতের কিংবদন্তী আইয়ূব বাচ্চুর প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা। এই ক্ষতি বাংলা সঙ্গীতের জন্য অপূরণীয়। উনার আত্মার মাগফেরাত কামনা করছি।

বাংলদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত