ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

দেবী ও নায়ক: আঠাশ-আশির লড়াই শুরু

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৮, ১২:৫২

দেবী ও নায়ক: আঠাশ-আশির লড়াই শুরু

শুক্রবার সিনেমা মুক্তির মুক্তির দিন। যুগ যুগ ধরে চলে আসা অলিখিত এই নিয়মকে অনুসরণ করে আজ মুক্তি পেয়েছে দুটি সিনেমা। এগুলো হচ্ছে অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ ও ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত ‘নায়ক’।

দীর্ঘ দিন ধরেই আলোচনায় রয়েছে সিনেমা দুটি। মুক্তির জন্য দুটি ছবির পক্ষ থেকেই চালানো হয় ব্যাপক প্রচারণা। যার ফলে দর্শক মনেও ছবিগুলো নিয়ে আগ্রহ তৈরি হয়েছে। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে ‘দেবী ও ‘নায়ক’।

দেশব্যাপী ‘দেবী’ মুক্তি পেয়েছে ২৮টি সিনেমা হলে। বহুল আলোচিত এই ছবিটি নির্মিত হয়েছে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে। এতে বিখ্যাত ‘মিসির আলি’ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, ‘রানু’র ভূমিকায় অভিনয় করেছেন জয়া আহসান। এছাড়া অন্যান্য চরিত্রে আরো আছেন শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের প্রমুখ। সরকারি অনুদানের পাশাপাশি ‘দেবী’ প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান সি-তে সিনেমা। ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

অন্যদিকে ‘নায়ক’ মুক্তি পেয়েছে দেশের ৮০টি সিনেমা হলে। এই ছবিতে অভিনয় করেছেন চিত্রনায়ক বাপ্পী ও নবাগত অধরা খান। এই ছবির মাধ্যমেই চলচ্চিত্রে অভিষেক হলো এই তরুণীর। ‘নায়ক’ ছবির কাহিনী লিখেছেন দেলোয়ার হোসেন দিল। এটি প্রযোজনা করেছে জাদুরকাঠি মিডিয়া।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত